মুলতানে শেষটা জয়ে রাঙাতে পারল না টাইগার যুবারা

মুলতানে শেষটা জয়ে রাঙাতে পারল না টাইগার যুবারা
Vinkmag ad

১৫ বছর পর পাকিস্তান সফরে যেয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল তিন ফরম্যাটেই করেছে আশাব্যাঞ্জক ফল। শেষটা জয়ে রাঙাতে না পারলেও পাকিস্তানে টাইগার যুবাদের সাফল্যের পাল্লাই ভারি। একমাত্র চারদিনের ম্যাচ ড্র, ওয়ানডে সিরিজে ২-১ এ জয় ও টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতা।

মুলতানের মুলতান ক্রিকেট স্টেডিয়ামে আজ ২ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জিতেছে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। আগে ব্যাট করে সফরকারীরা ১৬৩ রান স্কোরবোর্ডে জমা করে, জবাবে সাদ বেগ ও আরাফাত মিনহাজের জোড়া ফিফটিতে সহজেই জয় পায় স্বাগতিকরা।

টসে হেরে আগে ব্যাট করে বাংলাদেশ। ওপেনার আশিকুর রহমান শিবলি ২০ বলে ১২ রানের ইনিংস খেললেও আক্রমণাত্মক ছিলেন জিশান আলম। ৪০ বলে ৯ চার ও ২ ছয়ে ৭৩ রান করেন তিনি।

জিশানের এমন ইনিংসের পরেও বাংলাদেশ বেশিদূর যেতে পারেনি শেষের দিকে দ্রুত রান তুলতে না পেরে। চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ২৮ বলে ২৯, আহরার আমিন ১৪ বলে ১৫ রান করেন। ৭ বলে ১২ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ শিহাব জেমস।

পাকিস্তানের পক্ষে ৩১ রান খরচে ৩ উইকেট নেন আলি আসফান্দ, ৩৪ রান খরচে ২ উইকেট শিকার মোহাম্মদ ইবতিশামের।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৯ রানের মাথায় ১ম, ২০ রানের মাথায় ২য় ও ৪৬ রানের মাথায় ৩য় উইকেট হারায় তারা। তানভির আহমেদ ২ ও পারভেজ হোসেন জীবন ১ উইকেট নেন।

তবে এরপর দাপুটে এক জুটি গড়েন অধিনায়ক সাদ বেগ ও আরাফাত মিনহাজ। তিনে নামা সাদ ৫০ বলে ৮ চার ও ৩ ছয়ে ৭৯ রান করে অপরাজিত থাকেন। ৩৭ বলে ৪ চার ও ২ ছয়ে ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন আরাফাত মিনহাজ।

১০ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচসেরা হন সাদ বেগ, সিরিজসেরাও হন তিনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৬৩/৬ (২০), শিবলি ১২, জিশান ৭৩, রিজওয়ান ২৯, আহরার ১৫, দিপু ৬, রাব্বি ১, শিহাব ১২*, জীবন ৪*; ইবতিশাম ৪-০-৩৪-২, আফসান্দ ৪-০-৩১-৩

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল ১৬৫/৩ (১৮.২), ইরফান ১৬, বাসিত ০, সাদ ৭৯*, আরিফ ৮, মনহাজ ৫০*; তানভির ৪-০-২৩-২, জীবন ৩-০-২৮-১

ফলাফলঃ পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী, সিরিজে ১-১ এ সমতা।

ম্যাচসেরাঃ সাদ বেগ (পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল)।

৯৭ ডেস্ক

Read Previous

সরফরাজ পুত্র আব্দুল্লাহর কাছে দলে জায়গা হারাবার ভয়ে শাদাব!

Read Next

বিপিএল মাতাতে আসছেন ব্রেন্ডন কিং

Total
1
Share