ভারত ‘এ’ দলের হয়ে আগে বাংলাদেশে আসছেন পুজারা, যাদব

রবীন্দ্র জাদেজা চেতেশ্বর পুজারা
Vinkmag ad

বাংলাদেশে দুই টেস্টের সিরিজের জন্য ভারতের টেস্ট স্কোয়াডে নাম রাখা চেতেশ্বর পূজারাকে ভারত ‘এ’ দলের অংশ করা হতে পারে। পূজারা, এখন ভারতের লাল বলের অভিজ্ঞ ব্যাটসম্যান, দুই ম্যাচের ‘এ’ সিরিজে খেলবেন যা সিনিয়র সিরিজের আগে হবে।

দ্য ক্রিকবাজের প্রতিবেদন বলছে, এমনকি তাকে ভারত ‘এ’ দলের নেতৃত্ব দিতে বলা হতে পারে কিন্তু সেই সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। পূজারা ছাড়াও, নির্বাচকরা উমেশ যাদবকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে পারেন।

যাদব ১৬ সদস্যের টেস্ট স্কোয়াডেরও অংশ যা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ঘোষণা করেছে ৩১ শে অক্টোবর। পূজারা এবং যাদবকে বাংলাদেশে তাড়াতাড়ি পাঠানোর পেছনের ধারণা হল সিরিজের আগে তাদের কিছু ম্যাচ সময় দেওয়া। টেস্ট স্কোয়াডের বেশিরভাগ অন্যান্য খেলোয়াড়ই আন্তর্জাতিক স্তরে ভারতের বিভিন্ন দলের অংশ ছিলেন। টেস্ট স্কোয়াডে রিজার্ভ উইকেটরক্ষক কেএস ভরতের ক্ষেত্রেও একই রকম সিদ্ধান্ত নিতে পারে বোর্ড।

বিসিসিআই কর্মকর্তা এবং প্রধান নির্বাচক চেতন শর্মা অস্ট্রেলিয়া থেকে ফিরে আসার সাথে সাথে, স্কোয়াড ঘোষণা করা হবে এক বা দুই দিনের মধ্যে, সম্ভবত আজ শুক্রবার।

গত রঞ্জি মরসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক সরফরাজ খান ‘এ’ দলে থাকবেন প্রায় নিশ্চিত। বাংলার টপ অর্ডার ব্যাটসম্যান অভিমন্যু ইশ্বরনকেও ডাকা হতে পারে। দুটি চার দিনের ম্যাচের চূড়ান্ত সূচি এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি তবে প্রথম ম্যাচটি এই মাসের শেষে শুরু হবে এবং দ্বিতীয়টি অবিলম্বে ডিসেম্বরের প্রথম সপ্তাহে। ৪ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্টের জন্য কোহলি, রোহিতরা বাংলাদেশ সফর করবে।

এদিকে, প্রাক্তন টেস্ট অধিনায়ক মুমিনুল হক বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন বলে আশা করা হচ্ছে। থিঙ্ক-ট্যাঙ্ক ওপেনার মাহমুদুল হাসানকেও খেলাতে চাইছে।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের দলে ইফতিখার আহমেদ

Read Next

অস্ট্রেলিয়ায় টেস্ট সফরের জন্য প্রোটিয়া স্কোয়াডে জেরাল্ড, ডি ব্রুইন

Total
1
Share