ভারত সিরিজে আগে সিডন্সকে নিয়ে ধোঁয়াশা

তামিমকে নিচে নামানো গেলে দারুণ হত বিশ্বাস সিডন্সের
Vinkmag ad

ডিসেম্বরে তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে ভারত। তবে তার আগে ব্যাটিং কোচ জেমি সিডন্সকে নিয়ে তৈরি হয়েছে দ্বিধা। একই সময় বাংলাদেশে আসছে ভারত ‘এ’ দলও। ফলে সিডন্সকে কোথায় কাজে লাগানো হবে এ নিয়েই চলছে আলাপ আলোচনা।

১ ডিসেম্বর বাংলাদেশে আসবে ভারত জাতীয় দল। তিন ওয়ানডে মাঠে গড়াবে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। প্রথম টেস্ট শুরু ১৪ ডিসেম্বর, দ্বিতীয় টেস্ট ২২ ডিসেম্বর থেকে। অন্যদিকে ভারত ‘এ’ দল বাংলাদেশে এসে ২৫ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর সময়কালে খেলবে দুইটি চার দিনের ম্যাচ।

চুক্তি অনুসারে জাতীয় দলের পাশাপাশি অন্য জায়গাতেও কাজ করতে বাধ্য জেমি সিডন্স। জানা গেছে ‘এ’ দলের সাথে কাজ করার কথা ছিল সিডন্সের। আর তেমনটি হলে ভারতের বিপক্ষে জাতীয় দলের ওয়ানডে সিরিজে তাকে পাওয়া যাবে না। যদিও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ এখনো কিছুই চূড়ান্ত করে জানাতে পারেনি।

বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস যেমনটা বলছিলেন, ‘ওয়ানডে সিরিজে থাকছে না এটা এখনও চূড়ান্ত না। আমরা এখনও সিদ্ধান্ত নেইনি।’

‘যেহেতু তার চুক্তিটা শুধু জাতীয় দল কেন্দ্রিক নয়। ওকে (সিডন্স) অন্য জায়গায় দায়িত্ব দেয়া হতে পারে। ভারত সিরিজ চলাকালীন আমাদের অন্য খেলাও আছে। এমনও হতে পারে সে সেখানে দায়িত্ব পালন করছে। ও আসলে আমরা আলোচনা করব, এরপর একটা সিদ্ধান্ত নেব।’

সিডন্স বর্তমানে নিজ দেশ অস্ট্রেলিয়াতেই আছেন। ভারত সিরিজ সামনে রেখে গত ১৪ নভেম্বর বাংলাদেশে আসেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। জানা গেছে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড সহ বিদেশী কোচিং স্টাফের বাকি সদস্যরা ২৬ নভেম্বর বাংলাদেশে আসবেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিপিএলে আফিফও থাকছেন পুরোনো ঠিকানায়

Read Next

সাকিবের দলে ইফতিখার আহমেদ

Total
12
Share