বিপিএলে আফিফও থাকছেন পুরোনো ঠিকানায়

আফিফ হোসেন ধ্রুব রাজশাহী রয়্যালস
Vinkmag ad

বিপিএলের আসন্ন আসরে টাইগার অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব খেলবেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে। গত আসরে ড্রাফট থেকে তাকে দলে ভেড়ায় চ্যালেঞ্জার্স। তবে এবার ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে আফিফকে নিজেদের করে নিল তারা।

আসন্ন বিপিএল মাঠে গড়াবে জানুয়ারির প্রথম সপ্তাহে। দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি লিগটির নবম আসর সামনে রেখে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে ২৩ নভেম্বর। তবে তার আগে প্রতিটি দলের জন্যই একজন দেশী ক্রিকেটার সরাসরি চুক্তিবদ্ধ করার সুযোগ রেখেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলো সে সুযোগ নিয়ে ইতোমধ্যে দল গুছাতে শুরু করেছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষই নিশ্চিত করেছে আফিফকে অন্তর্ভূক্ত করার বিষয়টি। এই বাঁহাতি ব্যাটার গত আসরে ১২ ম্যাচে করেছেন ২৩২ রান।

ফরচুন বরিশাল সরাসরি চুক্তিতে ধরে রেখেছে সাকিব আল হাসানকে। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সও আগের মৌসুমে তাদের হয়ে খেলা মুস্তাফিজুর রহমানকে নিয়েছে। খুলনা টাইগার্স টেনে নিল তামিম ইকবালকে। আর নতুন মোড়কে যাত্রা করা সিলেট স্ট্রাইকার্স আস্থা রাখছে মাশরাফি বিন মর্তুজার উপর।

দেশীদের ক্ষেত্রে সরাসরি চুক্তিতে একজন ক্রিকেটার অন্তর্ভূক্ত করা গেলেও বিদেশীদের জন্য নেই কোনো সীমাবদ্ধতা। ফ্র্যাঞ্চাইজিগুলো সেভাবেই ক্রিকেটার ভেড়াচ্ছে দলে।

বিপিএলের সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স অন্তর্ভূক্ত করেছে পাকিস্তানি তারকা শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ানকে। রংপুর রাইডার্স চুক্তি করেছে পাকিস্তানের শোয়েব মালিক, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, জিম্বাবুয়ের সিকান্দার রাজার সাথে।

সিলেট স্ট্রাইকার্সে দেশী মাশরাফি বিন মর্তুজার সাথে বিদেশী পাকিস্তানের মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, শ্রীলঙ্কার থিসারা পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিসকে দেখা যাবে।

সাকিব আল হাসানকে আরেক দফা নিজেদের করে নিয়েছে ফরচুন বরিশাল। সাকিবের সাথে তারা ধরে রেখেছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলকে। নতুন করে অন্তর্ভূক্ত করেছে আরেক ক্যারিবিয়ান রাখিম কর্ণওয়াল, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত ও পাকিস্তানের মোহাম্মদ ইফতিখারকে।

খুলনা টাইগার্স বিদেশী কোটায় চুক্তি করেছে পাকিস্তানি ওয়াহাব রিয়াজ, নাসিম শাহ ও আজম খানের সাথে।

৯৭ প্রতিবেদক

Read Previous

উইন্ডিজের বিশ্বকাপ পারফরম্যান্স পর্যালোচনার দায়িত্ব লারা, আর্থারের কাঁধে

Read Next

ভারত সিরিজে আগে সিডন্সকে নিয়ে ধোঁয়াশা

Total
1
Share