উইন্ডিজের বিশ্বকাপ পারফরম্যান্স পর্যালোচনার দায়িত্ব লারা, আর্থারের কাঁধে

ব্রায়ান লারা
Vinkmag ad

ব্রায়ান লারা, মিকি আর্থার ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্স পর্যালোচনা করার জন্য তদন্ত প্যানেলের অংশ। সিডব্লিউআইয়ের তিন সদস্যের ওয়ার্কিং গ্রুপের অংশ হিসাবে সভাপতিত্ব করবেন একজন উচ্চ আদালতের বিচারক।

ব্রায়ান লারা এবং মিকি আর্থার অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ওয়েস্ট ইন্ডিজের প্রথম রাউন্ড থেকে বাদ পড়ার “একটি ব্যাপক পর্যালোচনা” করার জন্য সিডব্লিউআই দ্বারা একটি স্বাধীন প্যানেলের অংশ। তিন সদস্যের ওয়ার্কিং গ্রুপের সভাপতিত্ব করবেন পূর্ব ক্যারিবিয়ান সুপ্রিম কোর্টের বিচারপতি প্যাট্রিক থম্পসন জুনিয়র।

২০১২ এবং ২০১৬ সালে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবার প্রথম রাউন্ডে আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর সুপার টুয়েলভ পর্বের আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল। বিশ্বকাপে ব্যর্থতার পর ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বলেছিল যে “সব ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট স্টেকহোল্ডারদের মধ্যে দারুণ হতাশা ও হতাশা সৃষ্টি করেছে।” এবং ফিল সিমন্সকে প্রধান কোচের ভূমিকা থেকে সরে যেতে দেখেছেন।

তাদের “ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলের প্রস্তুতি এবং পারফরম্যান্সের একটি পুঙ্খানুপুঙ্খ এবং স্বাধীন পর্যালোচনা” করতে বলা হয়েছে এবং আগামী ছয় সপ্তাহের মধ্যে নির্বাচক, স্কোয়াড সদস্য, ব্যবস্থাপনা স্টাফ সহ “যতটা সম্ভব স্টেকহোল্ডারদের সাথে” কথা বলবেন।

১৫ ডিসেম্বরের মধ্যে সিডব্লিউ এর পরিচালনা পর্ষদের কাছে চূড়ান্ত প্রতিবেদনের অংশ হিসাবে তাদের সুপারিশ জমা দেবে। সিডব্লিউআই-এর সভাপতি রিকি স্কেরিট বলেছেন,

‘খেলোয়াড়, কোচ, প্রশাসক এবং আমরা যারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে ভালোবাসি, তারা স্বীকার করি যে একটি টেকসই শিক্ষার সংস্কৃতি তৈরি করা। নানা ধরণের সিদ্ধান্তগুলির কারণে অতীতে বারবার সিডব্লিউআই ব্যর্থ হয়েছে। আমি নিশ্চিত যে এই বিশ্বকাপ পর্যালোচনা প্রক্রিয়াটি এমন ফলাফল এবং শিক্ষা দেবে যা আমাদের ক্রিকেট ব্যবস্থাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে কাজে আসবে।’

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নরা ওয়ানডেতে নেমেই খেল হোঁচট

Read Next

বিপিএলে আফিফও থাকছেন পুরোনো ঠিকানায়

Total
17
Share