টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নরা ওয়ানডেতে নেমেই খেল হোঁচট

featured photo updated v 14
Vinkmag ad

অ্যাডিলেড ওভালে সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটের হার দেখল ইংল্যান্ড। ডেভিড মালানের শতরান হাঁকানো ইনিংসে ইংলিশরা স্কোরবোর্ডে জমা করে ২৮৭। লক্ষ্য তাড়ায় নেমে ওয়ার্নার-হেড-স্মিথের দাপুটে ব্যাটিংয়ে ১৯ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। দল হারলেও ম্যাচ সেরার পুরস্কার ওঠে মালানের হাতে।

টস জিতে আগে আগে ফিল্ডিং নেয় স্বাগতিক অস্ট্রেলিয়া। ফিল সল্টকে ব্যক্তিগত ১৪ রানে বিদায় করেন প্যাট কামিন্স। পরের ওভারে জেসন রয়ের (৬) উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। কামিন্সের দ্বিতীয় শিকার ৫ রান করা জেমস ভিন্স।

উইকেটের আসা-যাওয়া মিছিলের বিপরীতে দাঁড়িয়ে যান ডেভিড মালান। দারুণ সব স্ট্রোক্স খেলে তুলে নেন ফিফটি। মাঝে স্যাম বিলিংস আউট হন ১৭ করে। অধিনায়ক জস বাটলারের ব্যাট থেকে আসে ২৯ রান।

ডেভিড মালানকে সঙ্গ দিয়ে শেষদিকে ৩৪ রানে অপরাজিত থাকেন ডেভিড উইলি। মালান দাপট দেখিয়ে পূর্ণ করেন সেঞ্চুরি। তবে ব্যক্তিগত ১৩৪ রানে মালানকে ফেরান অ্যাডাম জাম্পা। ১২৮ বলে ১২ চার ও ৪ ছক্কায় সাজানো মালানের অনবদ্য এই ইনিংস। ৯ উইকেট খুইয়ে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২৮৭ তে।

বল হাতে প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা ঝুলিতে নিয়েছেন তিনটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় নেমে ডেভিড ওয়ার্নার আর ট্রাভিস হেডের ব্যাটে দারুণ শুরু। অজিদের উদ্বোধনী জুটিতেই ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারী দল। স্ট্রোক্সের ফুলঝুরি ছুটিয়ে ফিফটি হাঁকিয়ে নেন দুই ওপেনার। দলীয় ১৪৭ রানে যেয়ে উদ্বোধনী জুটি ভেঙ্গে ইংলিশ শিবিরে ব্রেকথ্রু এনে দেন ক্রিস জরডান। ৫৭ বলে খেলা হেডের ৬৯ রানের ইনিংস থামে।

এরপর স্টিভ স্মিথকে সঙ্গে নিয়ে ওয়ার্নারের আরও ৫৩ রানের জুটি। সেঞ্চুরির পথে বেশ ভালোভাবেই ছুটছিলেন ওয়ার্নার। কিন্তু ব্যক্তিগত ৮৬ রানে ওয়ার্নার ক্যাচ তুলেন ডেভিড উইলির বলে। দলীয় ২০০ রানে অস্ট্রেলীয়রা হারায় দ্বিতীয় উইকেট।

মারনাস লাবুশেইন পাননি ৪ রানের বেশি; উইলির ঝুলিতে দ্বিতীয় উইকেট। অ্যালেক্স ক্যারির ব্যাট থেকে আসে ২১ রান। ক্যামেরন গ্রিন শেষপর্যন্ত স্মিথের সঙ্গে উইকেটে থেকে দলের জয় নিশ্চিত করেন। স্মিথ ৮০ রান ও গ্রিন অপরাজিত থাকেন ২০ রানে। ১৯ বল বাকি থাকতেই অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ওয়ানডেতে তুলে নেয় ৬ উইকেটের জয়।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রামের সান্ত্বনার জয়ে হাসান মুরাদের ৬ উইকেট

Read Next

উইন্ডিজের বিশ্বকাপ পারফরম্যান্স পর্যালোচনার দায়িত্ব লারা, আর্থারের কাঁধে

Total
4
Share