চট্টগ্রামের সান্ত্বনার জয়ে হাসান মুরাদের ৬ উইকেট

হাসান মুরাদের '৬', ইনিংস ব্যবধানে জিতল সেন্ট্রাল জোন
Vinkmag ad

আগেই টায়ার-১ থেকে টায়ার-২ এ অবনমন নিশ্চিত হয়ে গিয়েছিল চট্টগ্রামের। তবে ২৪তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডে সান্ত্বনার জয় পেলো তারা। ঢাকা বিভাগকে ২৭ রানে হারিয়ে টুর্নামেন্টে দেখা মিলল চট্টগ্রামের প্রথম জয়ের। ৯ উইকেট নিয়ে ম্যাচ সেরা হাসান মুরাদ।

বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা বিভাগের জন্য লক্ষ্য ঠিক হয় ২৫৫। তবে অধিনায়ক তাইবুর রহমানের ৭২ রানের ইনিংসের পরও ২২৭ রানেই থামতে হয়েছে তাদের।

৫ উইকেটে ১৬৮ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল ঢাকা। নাদিফ চৌধুরী ২২ ও তাইবুর রহমান ৭১ রানে অপরাজিত ছিলেন। জয়ের জন্য চতুর্থ দিন প্রয়োজন ছিল ৮৭ রান।

তবে নিজের নামের পাশে ১ রানের বেশি যোগ করতে পারেনি তাইবুর। ১৫৪ বলে ৬ চারে ৭২ করে আউট হন ইয়াসিন আরাফাত মিশুর বলে। নাদিফ থেমেছেন আগের দিনের করা ২২ রানে।

১৬৯ রানে ৭ উইকেট হারানোর পরও ঢাকাকে জয়ের স্বপ্ন দেখান সুমন খান ও শাহবাজ চৌহান। দুজনের ৮ম উইকেটে জুটিতে আসে ৫৭। ১৯ রান করা সুমন খানের বিদায়ের পর ৬ বলের মধ্যে গুটিয়ে যায় ঢাকার ইনিংস। ৫৫ বলে ৩ চার ১ ছক্কায় ৩৩ রানে অপরাজিত ছিলেন শাহবাজ।

চট্টগ্রামের হয়ে হাসান মুরাদের শিকার সর্বোচ্চ ৬ উইকেট। সবমিলিয়ে টুর্নামেন্টে ২৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় ৪ নম্বরে এই বাঁহাতি স্পিনার। মিশু নেন ৩ উইকেট।

এর আগে প্রথম ইনিংসে চট্টগ্রাম করে ২০৩ রান। জবাবে ঢাকা থামে ১৯৮ রানে। ৫ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের ২৪৯। আর তাতে ঢাকার জন্য লক্ষ্য ঠিক হয় ২৫৫ রানের।

৬ ম্যাচে মাত্র ১ জয় চট্টগ্রামের, ৩ হারের সাথে ২ ড্র। ১২ পয়েন্ট নিয়ে টায়ার-১ এর তলানিতে তারা। নিয়মানুসারে আগামী মৌসুম খেলবে টায়ার-২ এ।

৯৭ প্রতিবেদক

Read Previous

ট্রেডিং ও রিটেনশন শেষে যেমন হল গুজরাটের স্কোয়াড

Read Next

টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নরা ওয়ানডেতে নেমেই খেল হোঁচট

Total
13
Share