তামিমের সেঞ্চুরির পরও রাজশাহীর বড় হার

তানজিদ হাসান তামিম, বিসিবি একাদশের পক্ষে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি
Vinkmag ad

প্রথম ইনিংসে মাত্র ৫৪ রানে অলআউট হয়ে ফলো অনে পড়ে রাজশাহী। দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে দলের ইনিংস পরাজয় এড়াতে পেরেছেন তানজিদ হাসান তামিম। কিন্তু খুলনার বিপক্ষে ঠিকই সঙ্গী হয়েছে ৯ উইকেটের বড় পরাজয়।

শেখ আবু নাসের স্টেডিয়ামে ২৪তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) টায়ার-২ এর শেষ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী-খুলনা।

ইমরুল কায়েসের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৬৬ রান করে খুলনা। জবাবে রাজশাহী গুটিয়ে যায় মাত্র ৫৪ রানে। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে যৌথভাবে দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ এটি।

২১২ রানে পিছিয়ে পড়ে ফের ব্যাটিংয়ে নামে রাজশাহী। তবে এই ইনিংসেও তামিমের সেঞ্চুরি ছাড়া দারুণ কিছু করতে পারেনি বাকিরা। তার ১২৬ রানের ইনিংসের পরও ২৩৬ রানে অলআউট হয় রাজশাহী।

খুলনার পক্ষে বল হাতে ৫ উইকেট নেন তরুণ পেসার আশিকুর জামান। প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটিই তার প্রথম ৫ উইকেট।

খুলনার জন্য লক্ষ্য ঠিক হয় মাত্র ২৪ রানে। ৪ ওভারে ১ উইকেট হারিয়েই তা যা তাড়া করে ইমরুল কায়েসের দল। অমিত মজুমদার ১২ রান করে আউট হন। ইমরুল কায়েস ও এনামুল হক বিজয় দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

৯ উইকেটের এ জয়ে ২০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ৭ বারের এনসিএল চ্যাম্পিয়নরা। হারের পরও ২২ পয়েন্ট নিয়ে আপাতত দ্বিতীয় স্থানে রাজশাহী।

দুই ইনিংসে বল হাতে ৬ উইকেটের পাশাপাশি ৩৬ রান করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন সৌম্য সরকার।

৯৭ প্রতিবেদক

Read Previous

ট্রেডিং ও রিটেনশন শেষে যেমন হল মুম্বাইয়ের স্কোয়াড

Read Next

পাঞ্জাব কিংসের কোচিং স্টাফে তারার মেলা

Total
11
Share