আকবর এবার শিরোপা জেতালেন রংপুরকে

আকবর এবার শিরোপা জেতালেন রংপুরকে
Vinkmag ad

জিতলেই শিরোপা, এমন ম্যাচে সিলেটের বিপক্ষে লক্ষ্য মাত্র ৮৮। দ্বিতীয় দিন শেষেই জয়ের পথে এগিয়ে ছিল রংপুর। ছোট লক্ষ্য তাড়ায় নেমে আজ ৫ উইকেট হারালেও কোনো অঘটন ঘটেনি। আকবর আলির রংপুর বিভাগ জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ঘরে তুলল দ্বিতীয় শিরোপা।

২৪তম এনসিএলের শেষ রাউন্ডে টায়ার-১ এ বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর-সিলেট।

প্রথম ইনিংসে সিলেটের ১০৭ রানের জবাবে রংপুর অলআউট হয়েছে ১৮৮ রানে। ৮১ রানে পিছিয়ে থাকা সিলেট দ্বিতীয় ইনিংসে করতে পেরেছে ১৬৮ রান। তারা অলআউট হতেই শেষ হয় দ্বিতীয় দিনের খেলা। তাতে রংপুরের জন্য লক্ষ্য ঠিক হয় ৮৮।

আজ মাঠে নেমে ২৩.৩ ওভার ব্যাট করেই জয়ের বন্দরে পৌঁছে যায় আকবরের দল। তবে সিলেটের পেসার তানজিম হাসান সাকিবের তোপে বেগ পেতে হয়েছে খানিক। হারাতে হয় ৫ উইকেট।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ২৯ রান মিম মোসাদ্দেকের। এ ছাড়া রিশাদ হোসেন ২০ ও আকবর করেন ১৮ রান। ২৪ রান খরচায় ৩ উইকেট সাকিবের। দুই ইনিংসে অফ স্পিনে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরষ্কার জিতেছে রংপুরের আব্দুল্লাহ আল মামুন।

৬ ম্যাচে ৪ জয় ও ১ টি করে হার, ড্রয়ে ৩৮ পয়েন্ট রংপুরের। টায়ার-১ এ দ্বিতীয় অবস্থানে থাকা সিলেটের পয়েন্ট ২১। ৬ ম্যাচে তাদের সমান ২ টি করে জয়, হার ও ড্র।

এর আগে রংপুর এনসিএলে শিরোপা জেতে ২০১৪-১৫ মৌসুমে। ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০২১-২২ মৌসুমেও কাছে গিয়েছিল দলটি, হয়েছিল রানার আপ।

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানে টাইগার যুবাদের জয়রথ ছুটছেই

Read Next

ট্রেডিং ও রিটেনশন শেষে যেমন হল মুম্বাইয়ের স্কোয়াড

Total
21
Share