পাকিস্তানে টাইগার যুবাদের জয়রথ ছুটছেই

পাকিস্তানে টাইগার যুবাদের জয়রথ ছুটছেই
Vinkmag ad

২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জেতা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল প্রথম টি-টোয়েন্টিতেও পেলো জয়। ১৪৪ তাড়া করতে নেমে ৬৯ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপর শিহাব জেমস ও মাহফুজুর রহমানের ব্যাটে চড়ে আসে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ উইকেটের জয়।

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করা পাকিস্তান ৮ উইকেটে তোলে ১৪৩ রান। জবাবে ৩ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় টাইগার যুবারা। ব্যাট হাতে সর্বোচ্চ অপরাজিত ৪১ রান শিহাব জেমসের। মাহফুজের ব্যাটে ৩৮ রান।

পাকিস্তান শুরু থেকেই উইকেট হারিয়েছে। তবে ওপেনার বাসিত আলি কিছুটা স্বস্তি দেওয়ার চেষ্টা করেছেন। ২৫ বলে খেলেন ৩৬ রানের ইনিংস। মাঝে ও শেষে আর কেউ খুব বেশি কিছু করতে পারেনি। ২৮ বলে ২৮ রান আসে হাবিব উল্লাহর ব্যাট থেকে। ১৯ বলে ২০ রান করেন আরাফাত মিনহাজ।

বাংলাদেশ যুবাদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ডানহাতি পেসার তানভীর আহমেদ। ২ টি শিকার বাঁহাতি স্পিনার মাহফুজুর রহমানের।

১৪৪ রানের লক্ষ্য তাড়ায় ৩৮ রানের উদ্বোধনী জুটি বাংলাদেশ ওপেনার জিসান আলম ও আশিকুর রহমানের। ২৪ রান করা জিসান ও ১৬ রান করা আশিকের পর রান আউটে কাটা পড়েন মোহাম্মদ সোহাগও (৫)। ১৩ রানের বেশি করতে পারেননি অধিনায়ক আহরার আমিন।

৬৯ রানে ৪ উইকেট হারিয়ে যখন বিপাকে টাইগার যুবারা তখন ত্রাতা হয়ে আসেন শিহাব ও মাহফুজুর। দুজনে পঞ্চম উইকেটে যোগ করেন ৬২ রান। তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের। ২৫ বলে ৫ চার ১ ছক্কায় ৩৮ রান করে মাহফুজ আউট হন। তবে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন শিহাব। যে পথে ৩৩ বলে সমান দুইটি করে চার, ছক্কায় অপরাজিত ৪১ রানে।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট ডানহাতি পেসার মোহাম্মদ ইসমাইলের।

৯৭ ডেস্ক

Read Previous

ট্রেডিং ও রিটেনশন শেষে যেমন হল কোলকাতার স্কোয়াড

Read Next

আকবর এবার শিরোপা জেতালেন রংপুরকে

Total
53
Share