তামিমের পর খুলনা টাইগার্স দলে ভেড়াল দুই পাকিস্তানিকে

তামিমের পর খুলনা টাইগার্স দলে ভেড়াল দুই পাকিস্তানিকে
Vinkmag ad

আসন্ন বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) এ অন্যান্য দলগুলো দল গোছাতে সচেষ্ট থাকলেও নিশ্চুপ ছিল খুলনা টাইগার্স। তবে আজ নীরবতা ভেঙেছে ফ্র্যাঞ্চাইজিটি। ইতোমধ্যে ১ দেশি ও ২ বিদেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে দলটি।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সাবেক ওপেনার তামিম ইকবালকে দলে টেনেছে খুলনা টাইগার্স। এবারই প্রথম এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র সেঞ্চুরিয়ান।

এছাড়া দুই পাকিস্তানি ক্রিকেটার (পেসার) দলে টেনেছে এর আগে বিপিএল ফাইনাল খেলা খুলনা টাইগার্স। পাকিস্তানের গতিতারকা নাসিম শাহকে দলে টেনেছে তারা।

এছাড়া অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজকেও দলে ভিড়িয়েছে খুলনা।

১৯ বছর বয়সী নাসিম শাহ পাকিস্তানের পক্ষে ১৩ টেস্ট, ৩ ওয়ানডে ও ১৬ টি-টোয়েন্টি খেলেছেন। উইকেট নিয়েছেন যথাক্রমে ৩৩, ১০ ও ১৪। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৬১ ম্যাচ খেলা নাসিম শাহর উইকেট ৫৮ টি।

৩৭ বছর বয়সী ওয়াহাব রিয়াজ খেলেছেন ২৭ টেস্ট, ৯১ ওয়ানডে ও ৩৬ টি-টোয়েন্টি। উইকেট পেয়েছেন যথাক্রমে ৮৩, ১২০ ও ৩৪ টি। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩২১ ম্যাচ খেলে ৩৮২ উইকেটের মালিক তিনি।

নাসিম শাহ এবারই প্রথম বিপিএলে আসলেও বিপিএলে একাধিক দলের পক্ষে খেলেছেন ওয়াহাব রিয়াজ।

এবারের বিপিএল মাঠে গড়াবে জানুয়ারির প্রথম সপ্তাহে। ঠিক একই সময়ে চলবে আরও তিনটি ভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ। যে কারণে ভালো মানের বিদেশী ক্রিকেটার পাওয়া নিয়ে ছিল সংশয়। তবে সেখানে কিছুটা স্বস্তির হাওয়া বইয়ে দিল পাকিস্তানি ক্রিকেটাররা। কারণ জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের একটি সিরিজ পিছিয়ে গেছে, ঐ ফাঁকা সময়েই অনেক আসছেন বিপিএল খেলতে।

৯৭ ডেস্ক

Read Previous

মুম্বাই ইন্ডিয়ান্সে পোলার্ড নেই, পোলার্ড আছেন!

Read Next

ব্রাভো, উইলিয়ামসনের সঙ্গে চেন্নাই, হায়দ্রাবাদের সম্পর্ক শেষ

Total
8
Share