বিপিএলে নতুন ঠিকানায় তামিম ইকবাল

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন তামিম
Vinkmag ad

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর মাঠে গড়াবে আসছে জানুয়ারির প্রথম সপ্তাহে। ফ্র্যাঞ্চাইজিগুলো ইতোমধ্যে নিজেদের দল গুছাতে শুরু করেছে। তারই ধারাবাহিকতায় খুলনার মালিকানা পাওয়া মাইন্ডট্রি লিমিটেড ড্রাফটের আগে দলে ভেড়ালো তামিম ইকবালকে।

আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। তবে তার আগে একজন করে দেশী ক্রিকেটার সরাসরি চুক্তিতে অন্তর্ভূক্ত করার সুযোগ রেখেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। সিলেট স্ট্রাইকার্স মাশরাফি বিন মর্তুজা ও ফরচুন বরিশাল সাকিব আল হাসানকে নিজেদের করে নেয়। এবার খুলনার দলীয় সূত্রও নিশ্চিত করেছে তারা তামিমকে বেছে নিয়েছে।

তামিম এর আগের আসরে খেলেছেন মিনিস্টার ঢাকার হয়ে। বিপিএলে এবারই প্রথম খুলনার হয়ে খেলবেন দেশসেরা ওপেনার।

একজন করে দেশী ক্রিকেটার ড্রাফটের আগে অন্তর্ভূক্ত করা গেলেও বিদেশীদের ক্ষেত্রে নেই কোনো নির্দিষ্ট বাধ্যবাধকতা। একই সময়ে আরও কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগ চলবে। তাই ড্রাফটের অপেক্ষায় থাকলে বিপিএলে ভালো মানের বিদেশী ক্রিকেটার পাওয়ার সম্ভাবনা নেই। আর সে কারণেই সরাসরি চুক্তিতে বিদেশী ক্রিকেটার নেওয়ার নিয়মে শিথিলতা এনেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বিপিএলের সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স অন্তর্ভূক্ত করেছে পাকিস্তানি তারকা শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ানকে। রংপুর রাইডার্স চুক্তি করেছে পাকিস্তানের শোয়েব মালিক, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, জিম্বাবুয়ের সিকান্দার রাজার সাথে।

সিলেট স্ট্রাইকার্সে বিদেশী কোটায় পাকিস্তানের মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, শ্রীলঙ্কার থিসারা পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিসকে অন্তর্ভূক্ত করেছে।

ফরচুন বরিশাল ধরে রেখেছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলকে। নতুন করে অন্তর্ভূক্ত করেছে আরেক ক্যারিবিয়ান রাখিম কর্ণওয়াল, আফগানিস্তানের নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত ও পাকিস্তানের মোহাম্মদ ইফতিখারকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

আফ্রিদির চোট, বিপিএল খেলা নিয়ে শঙ্কা

Read Next

আইপিএলকে ‘না’ বললেন প্যাট কামিন্স

Total
1
Share