ইমরুলের সেঞ্চুরির দিনে নাহিদ রানার ৫ উইকেট

ইমরুল কায়েস
Vinkmag ad

২৪ তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ড মাঠে গড়িয়েছে আজ থেকে। টায়ার-২ এর ম্যাচ দুইটি চলছে খুলনা ও সিলেটে। ইমরুলের সেঞ্চুরিতে রাজশাহীর বিপক্ষে ভালো অবস্থানে স্বাগতিক খুলনা। রাজশাহীর হয়ে আবারও ৫ উইকেট নিলেন টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে থাকা পেসার নাহিদ রানা।

সিলেটে বরিশাল-ঢাকা মেট্রো ম্যাচে অবশ্য প্রথম দিন খুব একটা উত্তাপ নেই। ফজলে রাব্বির ফিফটিতে প্রথম ইনিংসে বরিশালের ২১১। জবাব দিতে নেমে ১৯ রানেই ২ উইকেট নেই ঢাকা মেট্রোর।

খুলনা-রাজশাহী (শেখ আবু নাসের স্টেডিয়াম, খুলনা)

টস হেরে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে স্বাগতিক খুলনা ২৬৬ রান তোলে। ৪ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা।

ইমরুল কায়েসের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে এগোচ্ছিল খুলনা। ১৮৯ বলে ১০ চারে ঠিক ১০০ রান করে আউট হন এই বাঁহাতি ওপেনার। কায়েসের বিদায়ের পরও নাহিদুল ইসলামের ৪৫, সৌম্য সরকারের ৩৬ রানে ভর কর ৫ উইকেটে ২৬২ রান খুলনার স্কোরবোর্ডে।

তবে শুরুতে ইমরুল ও নাহিদুলকে ফেরানো নাহিদ রানা শেষদিকে আরও ভয়ংকর হলে ২৬২ থেকে ২৬৬ রান পৌঁছাতেই গুটিয়ে যায় খুলনা। এখনো অবধি টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি নাহিদ রানা ৬০ রানে নেন ৫ উইকেট। মোহর সেখ ও তাইজুল ইসলাম নেন ২ টি করে উইকেট।

এরপর নিজেরা ব্যাট করতে নেমে বিপাকে রাজশাহীও। ২ উইকেটে ৩ রান তুলে দিন শেষ করে। দুই ওপেনার জহরুল ইসলাম (২) ও জুনায়েদ সিদ্দিকী (১) দ্রুত ফেরে। কোনো রান না করে অপরাজিত আছেন তাইজুল। হাতে ৮ উইকেট নিয়ে রাজশাহী এখনো পিছিয়ে আছে ২৬৩ রানে।

বরিশাল-ঢাকা মেট্রো (সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট)

টস হেরে আগে ব্যাট করা বরিশালকে ২১১ রানেই থামায় ঢাকা মেট্রো। সর্বোচ্চ ৫৬ রান আসে অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বির। ১৩৬ বলে ৮ চারে ইনিংসটি সাজান এই বাঁহাতি। এর আবিরে ৩৯ রান করেন সালমান হোসেন ইমন, ৩৬ রান মোহাম্মদ আশরাফুলের ব্যাটে।

বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ৬০ রানে ৪ উইকেট নেন। ২ টি করে উইকেট ভাগাভাগি একেএস স্বাধীন ও আসাদুল্লাহ হিল গালিবের।

৮ ওভার ব্যাট করে সুবিধাজনক অবস্থায় দিন শেষ করতে পারেনি ঢাকা মেট্রোও। ২ উইকেটে ১৯ রান তাদের স্কোরবোর্ডে। নাইম শেখ ৫ রান করলেও জাহিদুজ্জামান খান ফেরেন খালি হাতে। দুইটি উইকেটই নেন বরিশালের বাঁহাতি পেসার রুয়েল মিয়া। ৮ রানে সাদমান ইসলাম ও ৩ রানে অপরাজিত রাকিবুল হাসান।

হাতে ৮ উইকেত নিয়ে ঢাকা মেট্রো এখনো পিছিয়ে আছে ১৯২ রানে।

৯৭ প্রতিবেদক

Read Previous

জাতীয় লিগেও ব্যর্থ মুমিনুল

Read Next

বিপিএল মাতাতে বাংলাদেশে আসবেন পাথুম নিসাঙ্কা

Total
1
Share