জাতীয় লিগেও ব্যর্থ মুমিনুল

মুমিনুল বলছেন 'দুই-একটা', পরিসংখ্যান বলছে ভিন্ন কথা
Vinkmag ad

২৪তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ড শুরু হয়েছে আজ থেকে। প্রথম দিনে চট্টগ্রামের বিপক্ষে ঢাকা এবং সিলেটের বিপক্ষে রংপুর আছে শক্ত অবস্থানে। বাজে ফর্ম থেকে বের হতে পারছেন না বাঁহাতি ব্যাটার মুমিনুল হক। চট্টগ্রামের হয়ে এ দিন করতে পারেননি ২ রানের বেশি।

চট্টগ্রাম-ঢাকা (বিকেএসপি-৩, সাভার)

টস জিতে আগে ব্যাট করে সুমন খান ও শুভাগত হোমের বোলিং তোপে ঢাকা বিভাগের বিপক্ষে সুবিধা করতে পারেনি চট্টগ্রাম। দলের পক্ষে যা একটু থিতু হতে পেরেছেন ইরফান শুক্কুর। এই উইকেট রক্ষক ব্যাটার ১১১ বলে ৮ চারে খেলেন ৬৬ রানের ইনিংসটি।

অথচ দারুণ শুরুর আভাস দেয় দুই ওপেনার পিনাক ঘোষ ও মাহমুদুল হোসেন জয় । দুজনের ৫৫ রানের জুটি ভাঙে ২৩ রান করা পিনাক আউট হলে। এরপর নিয়মিত বিরতিতেই পড়েছে উইকেট। জয়ের ব্যাটে আসে ৩০ রান। বিসিবি একাদশের হয়ে ভারত সফরে ব্যর্থ হওয়া মুমিনুল হক এ দিনও হতাশ করেছেন (১১ বলে ২)।

চট্টগ্রামকে ২০৩ রানে অলআউট করার পথে ৪ টি করে উইকেট নেন পেসার সুমন খান ও অফ স্পিনার শুভাগত হোম।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা ঢাকা ১ উইকেটে ৫৩ রান তুলে দিন শেষ করে। ওপেনার জয়রাজ শেখ ৩ রান করে আউট হন। ৩৪ রানে আব্দুল মজিদ ও ৯ রানে মাহিদুল ইসলাম অঙ্কন অপরাজিত আছেন।

দিন শেষে তারা এখনো পিছিয়ে ১৫০ রানে।

সিলেট-রংপুর (শহীদ চান্দু স্টেডিয়াম, বগুড়া)

টজ জিতে সিলেটকে আগে ব্যাট করতে পাঠিয়ে দারুণভাবে চেপে ধরে রংপুর বোলাররা। আর তাতে মাত্র ১০৭ রানেই নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় সিলেট। যৌথভাবে সর্বোচ্চ ১৬ রান করেন তৌফিক খান ও অধিনায়ক জাকির হোসেন।

রংপুরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট সোহেল রানার। ২ টি করে শিকার মুশফিক হাসান, রবিউল হক ও আব্দুল্লাহ আল মামুনের।

এরপর ৩২ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে রংপুরের সংগ্রহ ৩ উইকেটে ১০৫ রান। মাইশুকুর রহমান রিয়েল (১২), আব্দুল্লাহ আল মামুন (১৩) ও তানবির হায়দার (৭) খুব বেশি কিছু করতে পারেননি। ৩৯ রানে ৩ উইকেট হারায় রংপুর।

সেখান থেকে ৬৬ রানের অবিচ্ছেদ্য জুটিতে দিন শেষ করে রংপুর। ২৬ রানে মিম মোসাদ্দেক ও ২৭ রানে অপরাজিত নাসির হোসেন। হাতে ৭ উইকেট নিয়ে তারা পিছিয়ে আছে মাত্র ২ রানে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানে সিরিজ জিতলো টাইগার যুবারা

Read Next

ইমরুলের সেঞ্চুরির দিনে নাহিদ রানার ৫ উইকেট

Total
6
Share