পাকিস্তানে সিরিজ জিতলো টাইগার যুবারা

মুলতানে তিন ফিফটিতে টাইগার যুবাদের সিরিজ জয়
Vinkmag ad

প্রথম দুই ওয়ানডেতে দুই দল একটি করে জয় পাওয়াতে আজ (১৪ নভেম্বর) তৃতীয় ও শেষ ওয়ানডে পরিণত হয় অঘোষিত ফাইনালে। এমন ম্যাচেই পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৪ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের করে নিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আলোক স্বল্পতার কারণে প্রথম দুই ম্যাচ ৪৫ ওভারে নেমে আসলেও আজকে কমেছে আরও ৩ ওভার। ৪২ ওভারের ম্যাচে মাঠে নামে দুই দল।

মুলতান আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে পাকিস্তান। তায়েব আরিফের ৮৭ রানে ভর করে ৯ উইকেটে ২২০ রান করতে পারে পাকিস্তান যুবারা। জবাবে আশিক রহমান, আহরার আমিন ও পারভেজ রহমান ফিফটিতে ১ ওভার আগেই লক্ষ্যে পৌঁছায় টাইগার যুবারা।

স্কোরবোর্ডে কোনো রান উঠার আগেই পাকিস্তান ওপেনার মোহাম্মদ ফারুককে ফেরান পেসার রোহানাত দৌল্লা বর্ষণ। ১৭ রানের বেশি করতে পারেননি আরেক ওপেনার সাদ বেগ। শাহজাইব খানও ১৫ রানে থামেন।

৭৮ রানে ৩ উইকেট হারানোর পর দলকে টেনে নেন তায়েব আরিফ ও উজাইর মুমতাজ। দুজনে মিলে যোগ করে ৬২ রান। মুমতাজ ৩৪ রানে বিদায় নিলেও ফিফটি তুলে সেঞ্চুরির পথে হাঁটেন তায়েব।

তবে শেষ পর্যন্ত তাকে পুড়তে হয় আক্ষেপে। ১০৪ বলে ৮ চার ১ ছক্কায় ৮৭ রানেই থামতে হয় তাকে। শেষদিকে আরাফাত মিনহাজের ক্যামিওতে ২০০ পেরোয় পাকিস্তান। হাঁকান ২৬ বলে সমান তিনটি করে চার, ছক্কা।

২২০ রানে আটকানোর পথে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট রোহানাত দৌল্লাহ বর্ষণ ও রাফিউজ্জামানের।

লক্ষ্য তাড়ায় নেমে বাংলাদেশের টপ অর্ডারে কেবল ওপেনার আশিকুর রহমান শিবলি টিকতে পেরেছেন। তার ৫৬ বলে ১১ চার ২ ছক্কায় ৭২ রানের পরও ১১৩ রানে ৫ উইকেট হারায় টাইগার যুবারা।

সেখান থেকে অধিনায়ক আহরার আমিন ও পারভেজ রহমান জীবনের ৮৫ রানের জুটি। এ জুটিতেই ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের। দুজনেই পেয়েছেন ফিফটির দেখা।

৭০ বলে ৬ চারে ৫২ রান করে আহরার আউট হলেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন পারভেজ। ততক্ষণে নামের পাশে ৫৯ বলে ৫ চার ১ ছক্কায় ৫৭ রান তার ব্যাটে।

পাকিস্তান যুবাদের হয়ে সর্বোচ্চ দুইটি করে উইকেট মোহাম্মদ জিসান ও আরাফাত মিনহাজের।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপে প্রাইজমানির ৫.৬ মিলিয়ন ডলার ভাগ হল যেভাবে

Read Next

জাতীয় লিগেও ব্যর্থ মুমিনুল

Total
3
Share