উইজডেনের চোখে টুর্নামেন্ট সেরা দল

wisden
Vinkmag ad

বেন গার্ডনার উইজডেনের ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা দল বেছে নিয়েছেন, প্রতিযোগিতার শীর্ষ রান-স্কোরার এবং উইকেট শিকারী উভয়েই বাদ পড়েছেন।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সম্ভবত ইতিহাসের সেরা বিশ্বকাপ হিসাবে স্বাগত জানানো হয়েছে, ইংল্যান্ড পাকিস্তানের বিরুদ্ধে উত্তেজনাপূর্ণ ফাইনালে জয়লাভ করেছে। প্রতিযোগিতাটি রোমাঞ্চ, ছিটকে পড়া এবং বিপর্যয়পূর্ণ ছিল, যা টুর্নামেন্টের দল বাছাইকে আগের চেয়ে আরও কঠিন করে তুলেছে।

উইজডেনের সেরা একাদশে ছয়টি দেশের প্রতিনিধি রয়েছে, যার মধ্যে সাতজন ফাইনালিস্ট।

ওপেনার হিসাবে আছেন ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স হেলস ও জস বাটলার। ফাইনালে অলরাউন্ড পারফর্ম করা বেন স্টোকসকে তিনে রেখেছেন তারা। 

চারে নামবেন ভারতের সুরিয়াকুমার যাদব। নিউজিল্যান্ডের হয়ে দারুণ টুর্নামেন্ট কাটানো গ্লেন ফিলিপস আছেন পাঁচ নম্বরের বিবেচনায়। এছাড়া সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া জিম্বাবুয়ের সিকান্দার রাজা আছেন ছয় নম্বরের বিবেচনায়। 

সাত, আট ও নয়ে যথাক্রমে পাকিস্তানের শাদাব খান, স্যাম কারেন, আদিল রশিদ। পেস আক্রমণে দক্ষিণ আফ্রিকার আনরিখ নরকিয়া ও পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি। 

উইজডেনের চোখে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা দল-

জস বাটলার (অধিনায়ক, উইকেটকিপার), অ্যালেক্স হেলস, বেন স্টোকস, সুরিয়াকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, শাদাব খান, স্যাম কারেন, আদিল রশিদ, আনরিখ নরকিয়া এবং শাহীন শাহ আফ্রিদি।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির টুর্নামেন্ট সেরা দলে ইংল্যান্ডের ৪ জন

Read Next

স্টার স্পোর্টসের টুর্নামেন্ট সেরা দলে ৩ ভারতীয়

Total
9
Share