পিসিবির ডাকে ফিরছে ১৩ পাকিস্তানী ক্রিকেটার

Pakistan Cricket Board PCB has banned several players including Shahid Afridi
Vinkmag ad

ইংলিশ টি-টোয়েন্টি লিগের ঘরোয়া আসর ‘ন্যাটওয়েস্ট টি-২০ ব্ল্যাস্ট’ আর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এই মুহুর্তে সব মিলিয়ে ব্যস্ত রয়েছেন ১৩ জন পাকিস্তানী ক্রিকেটার। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আদেশে দেশে ফিরতে হচ্ছে তাদের সবাইকেই। 

মূলত ঘরোয়া এবং জাতীয় দলের জন্যই টুর্নামেন্টগুলোর মাঝপথেই ক্রিকেটারদের ফিরিয়ে আনছে বোর্ড। পিসিবির সাথে ১০ জন চুক্তিবদ্ধ ক্রিকেটার এবং তিন জন চুক্তিহীন ক্রিকেটার রয়েছে এই তালিকায়।

pakistan cricket team airport এর চিত্র ফলাফল

সিপিএলের পুরো টুর্নামেন্টের জন্য অনাপত্তিপত্র মিললেও পাকিস্তানী ক্রিকেটারদের ফিরতে হচ্ছে নির্ধারিত সময়ের অনেক আগেই। ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক, শাদাব খান, হাসান আলি, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, বাবার আজম, মোহাম্মদ সামি, সোহেল তানভীর এবং কামরান আকমল এই মুহুর্তে রয়েছেন ক্যারিবিয়ান ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে।

এই দশ ক্রিকেটারের মধ্যে চুক্তির বাইরে আছেন কামরান আকমল, সোহেল তানভীর এবং মোহাম্মদ সামি। তবে সবার সঙ্গে তাদেরও দেশে আসতে হচ্ছে ন্যাশনাল টি-২০ কাপে অংশগ্রহণের জন্য। রাওয়ালপিন্ডি, ফয়সালাবাদ এবং লাহোর হোয়াইটসের হয়ে মাঠে নামবেন এই তিনজন।

ডাক পড়েছে ন্যাটওয়েস্ট টি-২০ ব্ল্যাস্টে ব্যস্ত থাকা কাপ্তান সরফরাজ আহমেদসহ ফাখার জামান এবং মোহাম্মদ আমিরেরও। এসেক্সের হয়ে খেলছেন আমির, ফাখার খেলছেন সমারসেটের হয়ে আর দলনায়ক সরফরাজ সামলাচ্ছেন ইয়র্কশায়ারের উইকেটরক্ষণের ভার।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘যদি বিশ্ব একাদশের বিপক্ষে সেপ্টেম্বরের মাঝেই মাঠে নামতে হয় তবে চুক্তিবদ্ধ যে সকল ক্রিকেটারদের সিপিএল এবং ইংলিশ কাউন্টি লিগে খেলার অনুমতি দেয়া হয়েছে তাদের ফিরে আসতে বলা হবে এমনটাই কথা ছিল। এখন যেহেতু সেরকমই পরিস্থিতি তাই ফিরিয়ে আনা হচ্ছে তাদের।’

নিরাপত্তার নিশ্চয়তার অপেক্ষায় রয়েছে পাকিস্তানে বিশ্ব একাদশের সফর। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বিশ্ব একাদশের পাকিস্তান যাবার কথা থাকলেও আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে ১০ থেকে ১৬ সেপ্টেম্বরকে সম্ভাব্য তারিখ নির্ধারণ করার কথা চলছে।

৯৭ ডেস্ক

Read Previous

‘রাহুল’দের রেকর্ড ছাড়ালেন ‘রাহুল’ই

Read Next

ভারতের দারুণ শুরু ভেস্তে গেলো শেষ বিকেলে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share