বিতর্কে শুরু এবারের বিপিএলও

বিপিএল
Vinkmag ad

বিপিএলের নবম আসর মাঠে গড়াচ্ছে জানুয়ারির প্রথম সপ্তাহে। চলতি মাসেই অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। কিন্তু তার আগেই বিপত্তি, নির্ধারিত সময়ে গ্যারান্টি মানি দিতে পারেনি বিবেচিত হওয়া একটি ফ্র্যাঞ্চাইজি। যে কারণে নতুন কাউকে খুঁজতে হচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিলকে।

আর্থিক সংকটে বিপিএলে অংশ নিচ্ছে না ঢাকার মালিকানা পাওয়া প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড। আগেরবার তারা সিলেট সানরাইজার্সের মালিকানা পেয়েছিল। যেখানে বেশ কিছু বিতর্কিত ঘটনারও জন্ম দেয়।

এবার নিজেদের অপারগতার কথা চিঠি দিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলকে জানিয়েছে তারা। এতেই দারুণ বিপাকে পড়তে হচ্ছে ঢাকার মালিকানা নিয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল।

তিনি বলেন, ‘ঢাকার ফ্র্যাঞ্চাইজিতে পরিবর্তন আসবে। তারা (প্রগতি) আমাদের চিঠি দিয়েছে, এ বছর বিপিএলে তারা অংশ নিতে চাচ্ছে না।’

বিপিএলে দল পেতে মোট ১১ টি প্রতিষ্ঠান আগ্রহ দেখায়, যারা পরবর্তী তিন আসরের জন্য চুক্তিবদ্ধ হওয়ার সুযোগ পাবেন। যাছাই বাছাই শেষে গত সেপ্টেম্বরে ৭ টি বেছে নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

দলগুলো হল বরিশাল ( ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড), খুলনা (মাইন্ডট্রি লিমিটেড), ঢাকা (প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড), সিলেট (ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড), রংপুর (টগি স্পোর্টস লিমিটেড), চট্টগ্রাম (ডেলটা স্পোর্টস লিমিটেড) ও কুমিল্লা (কুমিল্লা লিজেন্ডস লিমিটেড)।

এখন প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড সরে যাওয়ায় বাদ পড়া চার প্রতিষ্ঠানই ভরসা হতে পারে ঢাকার মালিকানার জন্য। যদিও জানা গেছে সাকিব আল হাসানের মোনার্ক মার্ট এ দফায়ও সুযোগ পাবে না। জোর আলোচনা চলছে রুপা ফেব্রিক্স লিমিটেড ও মার্ন স্টিল লিমিটেড থেকে যেকোনো একটিকে ফেরানোর ব্যাপারে।

বিপিএল বিতর্কে নতুন মাত্রা যোগ করেছে বিসিবির লোগো আহ্ববানের বিষয়টিও। বেশ কিছুদিন আগে লোগো চেয়ে নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞপ্তি দেয় দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

গতকাল (১৩ নভেম্বর) একই প্ল্যাটফর্মে চারটি লোগো দিয়ে ভক্ত সমর্থকদের কাছে ভোট চাওয়া হয়। চারটি লোগোর কোনোটিই মানের দিক থেকে বিপিএলের মতো টুর্নামেন্টের সাথে যায় না। এমনটাই বলছে ক্রিকেট অনুরাগীরা।

এ নিয়ে হচ্ছে ঠাট্টা বিদ্রুপও। তাদের বক্তব্য বিসিবির মতো সংস্থা চাইলেই অর্থ খরচ করে ভালো মানের লোগো ডিজাইন করাতে পারতো। বিসিবির দেওয়া পোস্টের মন্তব্য বিভাগে গেলে যা ভালোভাবে চোখে পড়ছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের নেতৃত্বে টি-টেন খেলবেন সোহান-আমিররা

Read Next

আইসিসির টুর্নামেন্ট সেরা দলে ইংল্যান্ডের ৪ জন

Total
12
Share