গুজরাট থেকে ফার্গুসন, গুরবাজকে কিনে নিল কোলকাতা

ফার্গুসনের আগুনঝরা বোলিংয়ে ম্যাড়মেড়ে সুপার ওভার!
Vinkmag ad

২০২৩ আইপিএলের নিলামের আগেই কোলকাতার চমক! গুজরাট টাইটান্স থেকে লকি ফার্গুসন, রহমানউল্লাহ গুরবাজকে কিনে নিল কোলকাতা নাইট রাইডার্স ফ্র‍্যাঞ্চাইজি। নিউজিল্যান্ডের তারকা পেসার ২০১৯ ও ২০২১ সালে কেকেআর দলের অংশ ছিলেন।

নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন এবং আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটার রহমানউল্লাহ গুরবাজকে আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের কাছ থেকে ২০২৩ মৌসুমের নিলামের আগে লেনদেনের মাধ্যমে কোলকাতা নাইট রাইডার্স দলে ভিড়িয়েছে। আসন্ন আইপিএলের মিনি নিলাম আগামী ২৩শে ডিসেম্বর কোচিতে হতে যাচ্ছে।

ফার্গুসনের সংযোজন কেকেআর-এর পেস স্টককে আরও শক্তিশালী করবে। পেস অ্যাটাকে সঙ্গী হিসেবে পাচ্ছেন অস্ট্রেলিয়ার টেস্ট এবং ওডিআই অধিনায়ক প্যাট কামিন্স, কিউই সতীর্থ টিম সাউদি, ভারতের উমেশ যাদব এবং শিবম মাভিকে।

ফার্গুসন ২০১৯ ও ২০২১ সালের পর ফের কোলকাতা ফ্র‍্যাঞ্চাইজিতে ফিরলেন। তিনি রাইজিং পুনে সুপারজায়ান্টের প্রতিনিধিত্বও করেছেন।

এই বছরের ফেব্রুয়ারির মেগা নিলামে ১০ কোটি রূপিতে গুজরাট টাইটান্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন, তিনি ৮.৯৫ ইকোনমিতে ১৩ ম্যাচে ১২টি উইকেট শিকার করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের সময় তিনি পাঁচ ম্যাচে সাত উইকেট নিয়েছিলেন।

আফগানিস্তানের গুরবাজের সংযোজন কেকেআরকে আরও উইকেটকিপিং বিকল্প এনে দিয়েছে।  ইংল্যান্ডের জেসন রয়ের বদলি হিসাবে টাইটান্স দলে ডাক পান, নিলামে প্রাথমিকভাবে অবিক্রিত হয়েছিলেন। তবে গুরবাজ পুরো ২০২২ মৌসুম বেঞ্চে কাটিয়েছেন।

গুরবাজ ইতিমধ্যেই পিএসএল, সিপিএল, বিপিএল, এলপিএল এবং আবু ধাবি টি-টেন​​লিগের মতো বিদেশী লিগ মাতিয়েছেন। ৯৯ টি-টোয়েন্টিতে ১৬ হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি সহ মোট ২৪৮১ রান সংগ্রহ করেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

বড় দলগুলো ভুল থেকে শিক্ষা নেয়: বেন স্টোকস

Read Next

সাকিবের নেতৃত্বে টি-টেন খেলবেন সোহান-আমিররা

Total
1
Share