আবু ধাবিতে সাকিবের ‘খেলা হবে’ বার্তা

সাকিবের আশা এশিয়া কাপে নতুন দল শিরোপা জিতবে
Vinkmag ad

২৩ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে আবু ধাবি টি-টেন লিগের ৬ষ্ঠ আসর। বাংলা টাইগার্সের আইকন হিসেবে আছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। টুর্নামেন্ট সামনে রেখে সাকিব দিয়েছেন ভিডিও বার্তা।

বাংলা টাইগার্সের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পোস্ট করা ভিডিওটিতে সাকিব দর্শকদের অনুরোধ করেছেন মাঠে গিয়ে খেলা দেখার জন্য। মূলত প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশ্য করেই এমনটা বলেছেন।

সাকিব যেমনটা বলছিলেন, ‘আমি ২০২২ সালের ২৩ নভেম্বর শুরু অতে যাওয়া আবু ধাবি টি-টেন লিগে বাংলা টাইগার্সের হয়ে অংশগ্রহণ করতে যাচ্ছি। এটি আপনার দল। প্রতিটি ম্যাচে আপনারা মাঠে আসুন এবং আমাদেরকে সমর্থন করুন। খেলা হবে!’

এবারের আসরে দল পেয়েছে সাকিব সহ পাঁচ বাংলাদেশী। বাংলা টাইগার্সে তার সঙ্গী উইকেট রক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান ও বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। টিম আবুধাবিতে মুস্তাফিজুর রহমান ও ডেকান গ্ল্যাডিয়েটরে তাসকিন আহমেদ।

টুর্নামেন্ট চলবে ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। তবে বাংলাদেশী ক্রিকেটাররা বিসিবির অনাপত্তিপত্র পেয়েছেন ৩০ নভেম্বর পর্যন্ত। ডিসেম্বর প্রথম সপ্তাহেই ভারতের বিপক্ষে সিরিজ শুরু বলেই এমন সিদ্ধান্ত।

জানা গেছে তাসকিন অংশ নিচ্ছেন না টি-টেনে। পুরো টুর্নামেন্ট খেলতে পারবেন না বলে ফ্র্যাঞ্চাইজির সাথে সমঝোতা করেই এমন সিদ্ধান্ত তার।

আবুধাবি টি-টেন খেলবেন বলে সাকিব, সোহান, মুস্তাফিজ ও মৃত্যুঞ্জয়রা অংশ নিতে পারছেন না ২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণ। ২০ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত চলবে বিসিএল।

তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে ডিসেম্বরের ১ তারিখ বাংলাদেশে আসবে ভারত। ৪, ৭ ও ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ওয়ানডে ম্যাচগুলো। যেখানে ১৪ ডিসেম্বর প্রথম ও ২২ ডিসেম্বর শুরু হবে দ্বিতীয় টেস্ট।

তার আগে দুইটি চারদিনের ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে ভারত ‘এ’ দলও। প্রথম ম্যাচ ২৯ নভেম্বর ও দ্বিতীয় ম্যাচ ৬ ডিসেম্বর শুরু হবে।

৯৭ ডেস্ক

Read Previous

ট্রেডিংয়ে দুই ক্রিকেটার দলে ভেড়াল কেকেআর

Read Next

পাকিস্তানকে হিসাব মেলাতে দিল না ইংল্যান্ড

Total
26
Share