বিশ্বকাপ ফাইনালের জন্য বাড়ানো হয়েছে ৯০ মিনিট

বিশ্বকাপ ফাইনালের জন্য বাড়ানো হয়েছে ৯০ মিনিট
Vinkmag ad

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। মেলবোর্নে শিরোপা জয়ের লড়াইয়ে নামছে ইংল্যান্ড-পাকিস্তান। যে ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি ক্রমশ জোরালো হচ্ছে। তবে এরমধ্যেই আইসিসি নিয়েছে সিদ্ধান্ত, ম্যাচের সময় বাড়ানো হয়েছে ৯০ মিনিট। স্থানীয় সময় মধ্যরাত পর্যন্ত চলতে পারে ফাইনাল, যদি রবিবার অতিরিক্ত সময়ের প্রয়োজন হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের জন্য অতিরিক্ত সময় যোগ করার এক অভিনব সিদ্ধান্তে পোঁছাল আইসিসি। খেলার সময় বাড়ানোর অর্থ হল বৃষ্টি বাঁধায় যেন ফাইনাল পণ্ড না হয়ে যায়। ফলাফল নিশ্চিত করার জন্য মেলবোর্নের স্থানীয় সময় রাত ১২টা পর্যন্ত গড়ানো যাবে ফাইনাল ম্যাচ।

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, টুর্নামেন্ট অফিসিয়ালরা, এমসিজিতে বিশ্বকাপ ফাইনালের জন্য অতিরিক্ত সময় যোগ করতে সক্ষম হয়েছে, যার অর্থ কোন কারণে খেলা বন্ধ হলেও অতিরিক্ত ৯০ মিনিট দিয়ে পুষিয়ে দিবে আইসিসি।

নির্ধারিত ম্যাচের সময় (মেলবোর্নের স্থানীয় সময়)

ম্যাচ শুরু: সন্ধ্যা ৭.০০ টা  (বাংলাদেশ সময় দুপুর ২টা)
১ম ইনিংস: ৭.০০- রাত ৮.২৮
ইনিংস বিরতি: ৮.২৮-৮.৪৮
২য় ইনিংস: ৮:৪৮-১০:৩০
অতিরিক্ত সময়’ ১০:৩০- রাত ১২টা

রবিবার মেলবোর্নে একটি সুন্দর রৌদ্রোজ্জ্বল সকালে খেলোয়াড় এবং কর্মকর্তাদের স্বাগত জানানো হয়েছিল, যদিও স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় নির্ধারিত প্রথম বলের আগে মেঘ ধীরে ধীরে গড়িয়ে পড়তে শুরু করেছে।

সোমবারের রিজার্ভ ডে (১৪ নভেম্বর) এ ম্যাচটি শেষ করার ক্ষমতা এখনও ইভেন্ট সংগঠকদের কাছে আছে, যদিও ম্যাচটি আজকেই সম্পন্ন করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হবে।

৯৭ ডেস্ক

Read Previous

দুই নতুন মুখ নিয়ে নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ স্কোয়াড

Read Next

যুবাদের বিশ্বকাপ: বাংলাদেশ ও নেপাল যৌথ আয়োজক

Total
0
Share