দুই নতুন মুখ নিয়ে নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ স্কোয়াড

বাংলাদেশ নারী 4
Vinkmag ad

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের বাংলাদেশ নারী দল ঘোষণা করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। সর্বশেষ নারী এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনজন, নতুন মুখ দুইটি।

বাদ পড়ারা হলেন উইকেট রক্ষক ব্যাটার শামীমা সুলতানা, অফ স্পিনার সোহেলী আক্তার ও পেস বোলিং অলরাউন্ডার সোবহানা মুস্তারি। এদিকে প্রথমবারের মত ডাক পেলেন দিলারা আক্তার ও দিশা বিশ্বাস। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করেই জায়গা পেয়েছেন এই দুজন।

আলোচিত বাঁহাতি পেসার মারুফা আক্তার এর আগে সংযুক্ত আরব আমিরাতে নারী বিশ্বকাপ বাছাই পর্বের স্কোয়াডে থাকলেও হয়নি অভিষেক। মাঝে এশিয়া কাপের দলে না থাকলেও আবার সুযোগ পেয়েছেন।

এই সফর দিয়েই চলতি মাসে যোগ দেওয়া নতুন প্রধান কোচ হাসান তিলকারত্নের মিশন শুরু হচ্ছে।

নিউজিল্যান্ডে সমা তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ নারী দল। ২৪ নভেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। সেখানে পৌঁছে মূল সিরিজ শুরুর আগে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলাবে নিগার সুলতানা জ্যোতির দল।

২ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে মূল সিরিজ শুরু হবে। সিরিজের বাকি ম্যাচগুলো মাঠে গড়াবে ৪ ও ৭ ডিসেম্বর। এরপর ১১, ১৪ ও ১৭ ডিসেম্বর একদিনের ম্যাচগুলো খেলবে টাইগ্রেসরা।

প্রথপম দুই টি-টোয়েন্টি ক্রাইস্টচার্চে, শেষটি ডানোডিনে। অন্যদিকে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো যথাক্রমে ওয়েলিংটন, নেপিয়ার ও হ্যামিল্টনে।

বাংলাদেশ নারী দলের স্কোয়াড:

নিগার সুলতানা (অধিনায়ক), শারমিন আক্তার সুপ্তা, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, মারুফা আক্তার, রাবেয়া, দিলারা আক্তার ও দিশা বিশ্বাস।

৯৭ প্রতিবেদক

Read Previous

চলতি মাসেই বিপিএলের প্লেয়ার্স ড্রাফট

Read Next

বিশ্বকাপ ফাইনালের জন্য বাড়ানো হয়েছে ৯০ মিনিট

Total
11
Share