পাকিস্তানে দ্বিতীয় ওয়ানডেতেই মুদ্রার ওপিঠ দেখলো জুনিয়র টাইগাররা

2 1
Vinkmag ad

প্রথম ওয়ানডেতে ৭ উইকেটের বড় জয় পাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল আজ দ্বিতীয় ওয়ানডেতে ১২৮ রানের বড় ব্যবধানে পরাজিত হল। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বোলারদের তোপে এ দিন দিশেহারা টাইগার যুবাদের ব্যাটিং লাইনআপ।

মুলতান আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৪৫ ওভারে তিন ফিফটিতে ৮ উইকেটে পাকিস্তানের ২৪২। তায়েব আরিফ সর্বোচ্চ ৬৬ রান করেন, শাওয়াইজ ইরফান ও আরাফাত মিনহাজ করেন ৫১ ও ৫৭* রান। জবাবে ১১৪ রানেই গুটিয়ে যায় টাইগার যুবারা।

আগে ব্যাট করা পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ ফারুক (১৩) ও শাহজাইব খান (০) হয়েছেন ব্যর্থ। অধিনায়ক সাদ বেগও ১৩ রানেই থামেন। আগের ম্যাচে ফিফটি হাঁকানো উজাইর মুমতাজেরও একই পরিণতি (১২)। আর তাতে ৯৯ রানে ৪ উইকেট হারায় স্বাগতিকরা।

তবে একপাশ আগলে রাখেন তিন নম্বরে নামা তায়েব আরিফ। দলীয় ১৩৫ রানে যখন পঞ্চম ব্যাটার হিসেবে আউট হন তখন তার নামের পাশে ৯৮ বলে ৬৬ রান। ৬ চারের সাথে ১ ছক্কায় ইনিংসটি সাজান এই ব্যাটার।

সেখান থেকে দলকে ২৪২ রানের পুঁজি এনে দিতে ভূমিকা শাওয়াইজ ইরফান ও আরাফান মিনহাজের। দুজনে ৬ষ্ঠ উইকেট জুটিতে যোগ করেন ৪৯ রান। ইরফান ৩৯ বলে ৩ চার ৪ ছক্কায় ৫১ রান করে আউট হন। তবে শেষ পর্যন্ত অপরাজিত থাকা মিনহাজের ব্যাটে ৪১ বলে ৮ চার ১ ছক্কায় ৫৭ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ টি করে উইকেটে নেন ইকবাল হোসেন ইমন ও মারুফ মৃধা।

লক্ষ্য তাড়ায় নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ যুব দল। ইনিংসের কোনো পর্যায়েই ছিল না জয়ের পথে। কেবল ওপেনার আশিকুর রহমান শিবলি যা একটু মান বাঁচিয়েছেন। দলকে ১০০ পার করিয়েছেন ৩৬ বলে ৮ চারে ৪২ রান করে। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান শাহরিয়ার সাকিবের।

সফরকারীদের ১১৪ রানে অলআউট করার পথে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ জিসান। ২ টি করে উইকেট আলি রেজা ও আলি আসফান্দের।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডে ভারতের কোচিং প্যানেলে নতুনের হিড়িক

Read Next

চলতি মাসেই বিপিএলের প্লেয়ার্স ড্রাফট

Total
0
Share