পিএসএল ড্রাফটে ২৮ বাংলাদেশি

মুশফিকুর রহিম মাহমুদউল্লাহ রিয়াদ
Vinkmag ad

পিএসএল (পাকিস্তান সুপার লিগ) এর আসন্ন আসরের জন্য প্লেয়ার্স ড্রাফটে নাম দিয়েছেন বিশ্বের তারকা ক্রিকেটাররা। পঞ্চম সর্বোচ্চ ক্রিকেটার নাম দিয়েছেন বাংলাদেশ থেকে।

পিএসএল প্লেয়ার্স ড্রাফটের জন্য মোট ৪৯৩ ক্রিকেটার নিবন্ধন করেছেন। ২৯ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন প্লাটিনাম ক্যাটাগরিতে, ৮১ জন ডায়মন্ড ক্যাটাগরিতে।

সর্বোচ্চ ১৪০ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন ইংল্যান্ড থেকে। পূর্ণ সদস্য দেশের মধ্যে শ্রীলঙ্কা থেকে ৬০, আফগানিস্তান থেকে ৪৩, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩৮, বাংলাদেশ থেকে ২৮, দক্ষিণ আফ্রিকা থেকে ২৫, অস্ট্রেলিয়া থেকে ১৪, জিম্বাবুয়ে থেকে ১১ ও আয়ারল্যান্ড থেকে ৯ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন।

প্লাটিনাম ক্যাটাগরিতে নাম দেওয়া একমাত্র বাংলাদেশি সাকিব আল হাসান। ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, তাসকিন আহমেদরা।

পিএসএলের ৮ম আসর শুরু হবে আগামী বছরের ৯ ফেব্রুয়ারি, শেষ হবে ১৯ মার্চ। পাকিস্তানের করাচি, লাহোর, রাওয়ালপিন্ডি ও মুলতানে হবে ম্যাচগুলো।

খেলোয়াড়দের ধরে রাখার পর দলগুলোর তালিকা-

ইসলামাবাদ ইউনাইটেড- শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, আজম খান, ফাহিম আশরাফ, হাসান আলি, কলিন মুনরো ও পল স্টারলিং।

করাচি কিংস- হায়দার আলি, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শোয়েব মালিক, আমির ইয়ামিন, মির হামজা, শারজিল খান।

লাহোর কালান্দার্স- রাশিদ খান, শাহীন শাহ আফ্রিদি, ডেভিড ভিসা, আব্দুল্লাহ শফিক, হ্যারি ব্রুক, কামরান গুলাম, জামান খান।

মুলতান সুলতান্স- মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, রাইলি রুশো, শান মাসুদ, শাহনেওয়াজ দাহানি, টিম ডেভিড, আব্বাস আফ্রিদি ও ইহসানউল্লাহ।

পেশোয়ার জালমি- বাবর আজম, শেরফানে রাদারফোর্ড, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হারিস, আমির জামাল, সালমান ইরশাদ ও টম কোহলার ক্যাডমোর।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স- মোহাম্মদ নওয়াজ, ইফতিখার আহমেদ, জেসন রয়, মোহাম্মদ হাসনাইন, সরফরাজ আহমেদ, নাভিন উল হক, উমর আকমল, উইল স্মিদ।

৯৭ ডেস্ক

Read Previous

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের আইসিসির চেয়ারম্যান নির্বাচিত গ্রেগ বার্কলে

Read Next

ঐতিহাসিক ফাইনালের আগে যা বললেন দুই দেশের অধিনায়ক

Total
1
Share