বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের আইসিসির চেয়ারম্যান নির্বাচিত গ্রেগ বার্কলে

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বার্কলে
Vinkmag ad

শুক্রবার (১১ নভেম্বর) দ্য ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, গ্রেগ বার্কলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনঃনির্বাচিত হয়েছেন। শনিবার মেলবোর্নে আইসিসির বোর্ড সভার আগে বার্কলের প্রতিপক্ষ জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) চেয়ারম্যান তাভেংওয়া মুকুহলানি নাম প্রত্যাহার করে নেন।

নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) প্রাক্তন প্রধান বার্কলে, দ্বিতীয় মেয়াদে আরও দুই বছরের জন্য আইসিসির চেয়ারম্যান পদে থাকবেন। নির্বাচনের দিনে দুইজন প্রতিদ্বন্দ্বী মুখোমুখি লড়াইয়ে জয়লাভের পক্ষে ছিলেন। কিন্তু নির্বাচনের আগেই ফয়সালা হয়ে গেল, ফের বার্কলেই বসছেন আইসিসির সর্বোচ্চ ক্ষমতায়।

নির্বাচিত ঘোষণা করার জন্য কেবলমাত্র একটি সাধারণ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন ছিল, বার্কলে ১৭-সদস্যের বোর্ডে এক ডজনেরও বেশি পরিচালকের সমর্থন পেয়েছিল, যার মধ্যে সর্বশক্তিমান বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর সমর্থন ছিল।

নির্বাচনের বিষয়ে মন্তব্য করে, মুকুহলানি বলেছেন,

‘আমি গ্রেগকে আইসিসির চেয়ারম্যান হিসেবে পুনরায় নিয়োগের জন্য অভিনন্দন জানাতে চাই, কারণ তার নেতৃত্ব যে ধারাবাহিকতা প্রদান করবে তা খেলাধুলার সর্বোত্তম স্বার্থে। তাই আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি।’

বার্কলে, একজন বাণিজ্যিক আইনজীবী। ২০২০ এর নভেম্বরে আইসিসির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন। তিনি এর আগে নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) চেয়ারম্যান ছিলেন এবং ২০১৫ সালের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের একজন পরিচালক ছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপ ফাইনালে আম্পায়ারিংয়ের দায়িত্বে যারা

Read Next

পিএসএল ড্রাফটে ২৮ বাংলাদেশি

Total
0
Share