বিশ্বকাপ মাতানো মোহাম্মদ হারিস আসছেন বিপিএল মাতাতে

বিশ্বকাপ মাতানো মোহাম্মদ হারিস আসছেন বিপিএল মাতাতে
Vinkmag ad

শুরুতে সীমাবদ্ধতা রাখলেও পরে বিপিএল গভর্নিং কাউন্সিল ফ্র্যাঞ্চাইজিদের জানিয়েছে তারা ইচ্ছেমতো বিদেশি ক্রিকেটারদের ডিরেক্ট সাইনিংয়ে দলে ভেড়াতে পারবে। সেই সুযোগ ভালোভাবেই নিচ্ছে সিলেট স্ট্রাইকার্স। নয়া এই ফ্র্যাঞ্চাইজি পাকিস্তানের আলোচিত ব্যাটার মোহাম্মদ হারিসকে দলে টেনেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সিলেট স্ট্রাইকার্স মোহাম্মদ হারিসকে স্বাগত জানিয়ে লেখে, ‘Muhammad Haris is now a Sylhet Strikers !!!
সিলেট স্ট্রাইকার্সের হয়ে ব্যাট হাতে মাঠ মাতাবেন এই তরুণ।’

পাকিস্তানের হয়ে এখন অব্দি ৪ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন মোহাম্মদ হারিস। ২১ বছর বয়সী এই তরুণ ব্যাটার রান করেছেন ১০ ও ৯৬। চলমান বিশ্বকাপে ২৮, ৩১ ও ৩০ রানের ইনিংস খেলে দর্শকদের মন কেড়েছেন তিনি।

করাচি কিংস ও পেশোয়ার জালমির হয়ে পিএসএল খেলা মোহাম্মদ হারিস ২৬ টি-টোয়েন্টি (স্বীকৃত) খেলে রান করেছেন ৫৩০। স্ট্রাইক রেট ১৩৮.০২, সর্বোচ্চ ৭৯*।

বিপিএলের আসন্ন আসরে সিলেট স্ট্রাইকার্সের আইকন ও অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাশরাফি বিন মর্তুজা।

এছাড়া মোহাম্মদ হারিস সহ মোট পাঁচ বিদেশি ক্রিকেটারের নাম ঘোষণা করেছে দলটি। পাকিস্তানের মোহাম্মদ আমির ও মোহাম্মদ হারিস, শ্রীলঙ্কার থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা খেলবেন সিলেট স্ট্রাইকার্সের পক্ষে।

এবারের বিপিএল মাঠে গড়াবে জানুয়ারির প্রথম সপ্তাহে। ঠিক একই সময়ে চলবে আরও তিনটি ভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ। যে কারণে ভালো মানের বিদেশী ক্রিকেটার পাওয়া নিয়ে ছিল সংশয়। তবে সেখানে কিছুটা স্বস্তির হাওয়া বইয়ে দিল পাকিস্তানি ক্রিকেটাররা। কারণ জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের একটি সিরিজ পিছিয়ে গেছে, ঐ ফাঁকা সময়েই অনেক আসছেন বিপিএল খেলতে।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতকে ‘বিলিয়ন ডলার লিগের দল’ বলে রমিজের খোঁচা

Read Next

পিএসএলে দল বদলালেন বাবর, মালিক-হায়দাররাও নতুন দলে

Total
35
Share