নিউজিল্যান্ড সফরে ভারতের প্রধান কোচ লক্ষণ

নিউজিল্যান্ড সফরে ভারতের প্রধান কোচ লক্ষণ
Vinkmag ad

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এ আশানুরূপ সাফল্য আসেনি, ভারতীয় ক্রিকেট দল বিদায় নিয়েছে সেমি ফাইনাল থেকে। সেটিও আবার ইংল্যান্ডের বিপক্ষে নাস্তানাবুদ হয়ে ১০ উইকেটে হেরে। এই ব্যর্থ মিশন শেষে অবশ্য বেশিদিন সুযোগ পাচ্ছে না ভারত। ১৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ।

৩ টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে নিয়মিত কোচ রাহুল দ্রাবিড়ের সার্ভিস পাচ্ছে না ভারত। তার অনুপস্থিতিতে ভিভিএস লক্ষণ সামলাবেন ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব।

প্রেস ট্রাস্ট ইন্ডিয়া (পিটিআই) এর প্রতিবেদন মতে রিশিকেশ কান্তিকার ও সাইরাজ বাহুতুলে নিউজিল্যান্ডে থাকবেন দলের ব্যাটিং ও বোলিং কোচ হিসাবে।

এনসিএ (ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি) হেড কোচ ভিভিএস লক্ষণ এর আগে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে সিরিজে স্বল্প মেয়াদে ভারতীয় দলের কোচ হয়েছিলেন। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও ছিলেন, বিশ্বকাপজয়ী ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের কোচও ছিলেন তিনি।

রাহুল দ্রাবিড় অবশ্য ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে সিরিজেই ফিরছেন দলের সঙ্গে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড-

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), শুবমান গিল, ইশান কিশান, দীপক হুদা, সুরিয়াকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাব পান্ট (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, আর্শদ্বীপ সিং, হারশাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের ওয়ানডে স্কোয়াড-

শিখর ধাওয়ান (অধিনায়ক), শুবমান গিল, দীপক হুদা, সুরিয়াকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাব পান্ট (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, আর্শদ্বীপ সিং, দীপক চাহার, কুলদ্বীপ সেন ও উমরান মালিক।

ভারতের নিউজিল্যান্ড সফরের সূচি-

১ম টি-টোয়েন্টি- ১৮ নভেম্বর, ওয়েলিংটন
২য় টি-টোয়েন্টি- ২০ নভেম্বর, মাউন্ট মঙ্গানুই
৩য় টি-টোয়েন্টি- ২২ নভেম্বর, নেপিয়ার

১ম ওয়ানডে- ২৫ নভেম্বর, অকল্যান্ড
২য় ওয়ানডে- ২৭ নভেম্বর, হ্যামিল্টন
৩য় ওয়ানডে- ৩০ নভেম্বর, ক্রাইস্টচার্চ।

৯৭ ডেস্ক

Read Previous

চেন্নাইতে সান্ত্বনার জয় পেলো বিজয়-মিঠুনরা

Read Next

টুর্নামেন্ট সেরা ক্রিকেটার হবার দৌড়ে যে ৭ জন

Total
1
Share