চেন্নাইতে সান্ত্বনার জয় পেলো বিজয়-মিঠুনরা

featured photo1 27
Vinkmag ad

তামিলনাড়ু একাদশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে হেরে আগেই সিরিজ খুইয়েছে বিসিবি একাদশ। তবে শেষ ম্যাচে ১৯ রানের জয়ে এড়ানো গেছে হোয়াইট ওয়াশ। এই ম্যাচেও অবশ্য ব্যর্থ হয়েছে ব্যাটাররা, নিয়ন্ত্রিত বোলিংয়ে জয় এনে দেন খালেদ আহমেদ, তাইজুল ইসলামরা।

চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে আগে ব্যাট করে অলআউট হওয়ার আগে বিসিবি একাদশ পায় ২২০ রানের পুঁজি। তৌহিদ হৃদয়ের ফিফটির (৬৬) সাথে কয়েকটি ছোট ছোট ইনিংসে দাঁড় করানো যায় এই সংগ্রহ। যেখানে এনামুল হক বিজয়ের ব্যাটে ৪৪ রান।

লক্ষ্য তাড়ায় নেমে পথেই ছিল তামিলনাড়ূ একাদশ। তবে শেষদিকে খেই হারিয়ে ২০১ রানেই থামতে হয় তাদের। বৃথা যায় অধিনায়ক প্রদেশ রঞ্জন পালের ধীরগতির ৭০ রানের ইনিংস।

বিসবিবি একাদশ শুরুতেই হারায় ওপেনার সাদমান ইসলাম (১) ও সাইফ হাসানকে (২)। ৮ রানে ২ উইকেট হারানর পর এনামুল হক বিজয় ও মুমিনুল হকের ৪৬ রানের জুটি। ২২ বলে ১৬ রানের বেশি করতে পারেনি মুমিনুল।

৪৪ বলে বিজয় ৪২ ও ৩৩ বলে অধিনায়ক মোহাম্মদ মিঠুন ২৩ রান করে আউট হলে ৫ উইকেট ৯৮ রানে পরিণত হয় বিসিবি একাদশ।

সেখান থেকে বাকিদের নিয়ে দলকে ২০০ পেরোনো সংগ্রহ এনে দেন তৌহিদ হৃদয়। ৭৪ বলে সমান ২ টি করে চার, ছক্কায় খেলেন ৬৬ রানের ইনিংস। তাইজুল ইসলাম ১৯ ও নাইম হাসান করেন ১৭ রান। তামিলনাড়ু একাদশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট তিলক নাগের।

জবাব দিতে নেমে ৩৭ রানে ২ উইকেট হারানোর পর ড্যারিল ফেরারিও ও প্রদেশ রঞ্জনের ১০১ রানের জুটি। মনে হচ্ছিল সহজ জয়ের পথেই এগোচ্ছিল স্বাগতিকরা। ৬১ বলে ৪০ রান করে আউট হন ড্যারিল।

তার বিদায়ের পরও অস্বস্তিতে পড়েনি তামিলনাড়ু। প্রদেশ রঞ্জনের ব্যাটে ৩ উইকেটে স্কোরবোর্ডে ১৬৪ রান উঠেও যায়। কিন্তু ৩৭ রানে শেষ ৭ উইকেট হারিয়ে অবিশ্বাস্যভাবে হেরে বসে স্বাগতিকরা।

সাইফ হাসানের বলে প্রদেশ যখন আউট হন তখনো হাতে ৪ উইকেট নিয়ে প্রয়োজন ৩৯ রান, বল বাকি ৪৩ টি। যে সমীকরণ মেলাতে পারেনি তামিলনাড়ু। ১০৮ বলে ৬ চারে ৭০ রানে থামেন প্রদেশ।

২০১ রানে অলআউট করে ১৯ রানের জয় পায় বিসিবি একাদশ। হোয়াইট ওয়াশ এড়ানো ম্যাচে সমান ২ টি করে উইকেট খালেদ আহমেদ, তাইজুল ইসলাম, সাইফ হাসান ও মুমিনুল হকের।

৯৭ প্রতিবেদক

Read Previous

রিজওয়ান-শিবলির ব্যাটে চড়ে জুনিয়র টাইগারদের দাপুটে জয়

Read Next

নিউজিল্যান্ড সফরে ভারতের প্রধান কোচ লক্ষণ

Total
10
Share