ভারতকে উড়িয়ে ফাইনালে পাকিস্তানের সঙ্গী ইংল্যান্ড

featured photo updated v 10
Vinkmag ad

বড় ম্যাচে কোহলির সঙ্গে জ্বলে ওঠলেন হার্দিক পান্ডিয়া! শুরুতে ধুঁকতে থাকা ভারত জোড়া ফিফটিতে পায় ১৬৮ রানের লড়াকু সংগ্রহ। হেলস, বাটলারের ঝড়ো ব্যাটিংয়ের সামনে কোনপ্রকার লড়াই করতে পারেনি ভারতীয় বোলাররা। ভারতকে বিদায় করে ১০ উইকেটের বড় জয়ে ফাইনালে ওঠল ইংল্যান্ড।

১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের ফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ ইংল্যান্ড।

অ্যাডিলেড ওভালে টস জিতে আগে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় জস বাটলার। শুরুতেই ক্রিস ওকসের শিকার হয়ে ফেরেন লোকেশ রাহুল (৫)। অধিনায়ক রোহিত শর্মা ধীরগতির ইনিংস খেলে বিদায় নেন ২৮ বলে ২৭ করে। ইন-ফর্ম সুরিয়াকুমার যাদবকে ভয়ংকর হয়ে ওঠার আগেই ফেরান আদিল রাশিদ। এদিন অবশ্য ১৪ রানের বেশি পাননি স্কাই।

এরপর ভিরাট কোহলি আর হার্দিক পান্ডিয়ার ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ভারত। ফিফটি হাঁকিয়ে কোহলি ফিরে গেলেও থামেনি হার্দিকের ব্যাটে তান্ডব! স্যাম কারেন, ক্রিস জর্ডানদের কোনো পাত্তাই দেননি হার্দিক। মাঝে রিশাব পান্টের ব্যাট থেকে আসে ৬ রান। এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটার হিসেবে কোহলি পূর্ণ করেন ৪ হাজার রানের মাইলফলক।

কোহলি-হার্দিকের দাপটে শেষ ৫ ওভারে স্কোরবোর্ডে ৬৮ রান জমা করে ভারত। আর তাতেই সংগ্রহ দাঁড়ায় ১৬৮’তে। ইনিংসের শেষ বলে হার্দিক পান্ডিয়ার উইকেট তুলে নেন ক্রিস জর্ডান। হিট উইকেট হয়ে ফেরার আগে হার্দিক ৩৩ বলে খেলেন ৬৩ রানের অনবদ্য ইনিংস। ৫ ছয় ও ৪ চারে সাজানো তার এই ইনিংস।

লক্ষ্য তাড়ায় নেমে ইংলিশ দুই ওপেনার জস বাটলার আর অ্যালেক্স হেলসের ব্যাটে দুর্দান্ত শুরু। প্রথম পাওয়ার-প্লের ৬ ওভারেই ইংল্যান্ডের স্কোরবোর্ডে ৬৩ রান। ভুবনেশ্বর, আক্সার কিংবা শামি কেউই পাত্তা পায়নি বাটলার-হেলস।

উদ্বোধনী জুটিতেই জয়ের ভিত্তি গড়ে ফেলে ইংল্যান্ড। ছয়ের বন্যায় কেবল ২৮ বলে ফিফটি পূর্ণ করেন হেলস। শেষপর্যন্ত কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছায় ইংল্যান্ড। 

৯৭ ডেস্ক

Read Previous

বিধানসভা নির্বাচনে লড়ার টিকিট পেলেন জাদেজার স্ত্রী

Read Next

ভারতকে উড়িয়ে দেবার দিনে বাটলার-হেলস জুটিতে যে রেকর্ড

Total
1
Share