স্মরণীয় জয়ের স্মৃতি নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন স্টেফান মাইবার্গ

236113
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্মরণীয় জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করার পর নেদারল্যান্ডসের স্টেফান মাইবার্গ আন্তর্জাতিক থেকে অবসর নিয়েছেন। সংক্ষিপ্ত ফরম্যাটে নেদারল্যান্ডসের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান রয়েছে তার নামের পাশে।

নেদারল্যান্ডসের ব্যাটার স্টেফান মাইবার্গ তার পরিবারের সাথে আরও বেশি সময় কাটানোর জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তবে, তিনি এখনও ক্লাব পর্যায়ে খেলা চালিয়ে যাওয়ার চিন্তা করছেন। অ্যাডিলেডে নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়ার একদিন পর এই ঘোষণা আসে। মাইবার্গ ৩০ বলে ৩৭ রান করেছিলেন যা নেদারল্যান্ডসকে ১৫৮ রানের সংগ্রহ জমা করতে সাহায্য করেছিল।

সোমবার ইনস্টাগ্রামে এক পোস্টে তিনি লিখেছেন,

“বুট ঝুলিয়ে রাখছি…। ১৭ মৌসুম আগে আমার প্রথম শ্রেণিতে অভিষেক এবং ১২ মৌসুম আগে আন্তর্জাতিক অভিষেক হওয়ার জন্য ধন্য। আমি কখনো স্বপ্নেও ভাবিনি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে আমার ক্যারিয়ার শেষ করব। আমার রক্ত সবসময় সবুজ থাকবে। একজন ক্রীড়াবিদ সবসময় জিততে চায়, আমি আমার প্রিয় দেশের জন্য চোখের জল ফেলেছিলাম। নেদারল্যান্ডস ক্রিকেটের জন্য আমি কৃতজ্ঞ যে এখন আমার বাড়ি এবং আমার ক্যারিয়ারের জন্য ধন্যবাদ জানাতে অনেক লোক আছে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ারপ্লেতে ফিফটি করা প্রথম ব্যাটার ছিলেন মাইবার্গ। গত আসরে মাইবার্গের রেকর্ড ছুঁয়েছেন লোকেশ রাহুল। আর এবারের বিশ্বকাপে তৃতীয় ব্যাটার হিসেবে এই কীর্তি গড়েন লিটন দাস।

সংক্ষিপ্ত ফরম্যাটে তার সেরা নকগুলির মধ্যে একটি ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৭ বলে ফিফটি করেছিলেন, যেটি সেই সময়ে টি-টোয়েন্টিতে দ্বিতীয় দ্রুততম ছিল।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের পর এই বছরের শুরুতে ওয়ানডে থেকে অবসর নেন মাইবার্গ। ৪৫ টি-টোয়েন্টিতে তিনি ২১.৭৮ গড়ে ৯১৫ রান এবং ১১৪.৫১ স্ট্রাইক রেট নিয়ে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করেছেন। ম্যাক্স ও’ডাউড এবং বেন কুপারের পরে তিনি টি-টোয়েন্টিতে নেদারল্যান্ডসের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের সেঞ্চুরিতে পাকিস্তানে ঘুরে দাঁড়ালো জুনিয়র টাইগাররা

Read Next

রুমানা-জ্যোতিদের বাবা-ভাই-বন্ধু হয়ে কাজ করতে চান তিলকারত্নে

Total
2
Share