ইমরান খানের ওপর গুলি হামলা, পাকিস্তান সফর নিয়ে চিন্তিত ইংল্যান্ড

কীভাবে টেস্ট ক্রিকেট খেলতে হয় তা নতুন করে লিখতে চাচ্ছে ইংল্যান্ড
Vinkmag ad

ডিসেম্বরে ঐতিহাসিক তিন ম্যাচ টেস্ট সফরের জন্য পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড। ১৭ বছর আগে পাকিস্তানে শেষ টেস্ট খেলেছিল ইংল্যান্ড। ইংলিশ দল চলতি বছরেই বিশ্বকাপের আগে, সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান সফর করেছিল। তবে আসন্ন সফরকে ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

ইংলিশ পেসার মার্ক উড স্বীকার করেছেন যে, প্রাক্তন অধিনায়ক ও প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার চেষ্টার পর পাকিস্তান সফরে আসা ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে কিছুটা উদ্বেগ রয়েছে।

পাকিস্তানে ফের ভোট চেয়ে গত সপ্তাহে লাহোর থেকে ইসলামাবাদ পর্যন্ত ‘লং মার্চ’ শুরু করেছে ইমরানের দল তেহরিক ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই)। সেই যাত্রার সময়েই বৃহস্পতিবার সন্ধ্যায় ওয়াজ়িরাবাদে ইমরানকে গুলি করেন এক যুবক। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর পায়ে গুলি লাগে। ওই হামলায় আহত হন ইমরানের ট্রাকের উপরে থাকা আরও কয়েক জন।

উড টি-টোয়েন্টি দলের সাথে পাকিস্তান সফর করেছিলেন। এবং তাও বলেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড সেই সিরিজের জন্য অসাধারণ কাজ করেছে, কিন্তু তিনি স্বীকার করেছেন যে ঘটনাটি (ইমরান খানের সাথে) নিয়ে কিছুটা উদ্বেগ ছিল এবং এটি টেস্ট সিরিজকে প্রভাবিত করতে পারে। উড দ্য ক্রিকেটারকে বলেন,

‘আমাদের [সাম্প্রতিক টি-টোয়েন্টি সফরে] যে নিরাপত্তা ছিল তা দুর্দান্ত ছিল। আমাদের খুব ভালোভাবে দেখাশোনা করা হয়েছিল। তবে স্পষ্টতই এটি উদ্বেগের বিষয় যে আপনি যখন একজন ক্রিকেটার হিসাবে সেখানে ফিরে যাচ্ছেন এবং দেশে অশান্তি চলছে। আমরা আমাদের নিরাপত্তাকারীদের বিশ্বাস করি। তারা আমাদের বলবেন কি করতে হবে। যদি তারা বলে সব ঠিক আছে তাহলে আমরা যাই, কিন্তু আমি জানি না এটি পরিবর্তন করে কিনা। যা ঘটুক না কেনো তা সিদ্ধান্ত নেবে আমার ওপরের মানুষজনরা।’

ইসিবি যথাসময়ে পরিস্থিতি পর্যালোচনা করবে এবং একইভাবে সিদ্ধান্ত নেওয়া হবে।

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়ার স্বপ্নভঙ্গ করে সেমিতে ইংল্যান্ড

Read Next

পাকিস্তানে দ্বিতীয় দিনই পিছিয়ে পড়লো জুনিয়র টাইগাররা

Total
10
Share