তিন সেঞ্চুরিতে রাজশাহীর পাঁচশো, আশরাফুলের ডাক

মোহাম্মদ আশরাফুল
Vinkmag ad

২৪তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ডে টায়ার টু’য়ের ম্যাচে বিকেএসপিতে খুলনার বিপক্ষে জয়ের জন্য মেট্রোর প্রয়োজন আরও ১৫২ রান। খুলনায় তিন সেঞ্চুরিতে রাজশাহীর সংগ্রহ পাঁচশো ছাড়িয়ে। মোহাম্মদ আশরাফুল ফিরেছেন ডাক হয়ে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দাপট দেখিয়ে প্রথম দিন শেষ করে রাজশাহী বিভাগ। সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত থাকা রাজশাহী দুই ওপেনার জহুরুল হক ও জুনায়েদ সিদ্দিকী আজও দেখিয়েছেন দাপট। জহুরুল দেড়শত ছাড়িয়ে ছুটছিলেন রেকর্ড ছুঁতে। তবে বিপত্তি বাধিয়ে দেন মোহাম্মদ আশরাফুল। স্পিন ঘূর্ণিতে ভাঙেন ৩৩৩ রানের উদ্বোধনী জুটি। আশরাফুলের এক ওভারেই নেই জহুরুল, জুনায়েদ।

১৭৭ রানের ইনিংসে জহুরুল বিদায় নিতেই ব্যক্তিগত ১৪৯ এ বোল্ড জুনায়েদ সিদ্দিকী। এরপর অধিনায়ক ফরহাদ হোসেন হয়েছেন ডাক। ব্যর্থ সাব্বির রহমান। ৬ বল খেলে করেন ১১। মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৩২ রান। মাঝে ফরহাদ রেজা করেন ২৭ রান।

এরপর ব্যাট হাতে দাপট দেখিয়েছেন উইকেটকিপার ব্যাটার প্রিতম কুমার। তার ১০১ রানের হার-না-মানা ইনিংসে ভর করে পাঁচশো রানের গণ্ডি পেরোয় রাজশাহী বিভাগ। ৮ উইকেটে ৫০৮ রান করে ইনিংস ঘোষণা করে।

শেষ বিকেলে জবাব দিতে নেমে ৭ রান করতেই দুই উইকেট হারিয়ে ফেলে বরিশাল। ওপেনার মোহাম্মদ আশরাফুল ফিরেছেন ডাক হয়ে। অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বির ব্যাট থেকে আসে কেবল ৪। এরপর আবু সায়েম ও সালমান হোসেনের ব্যাটে চড়ে আর কোনো বিপদ দেখেনি বরিশাল। দিন শেষ করেছে স্কোরবোর্ডে ৭৯ রান তুলে।

টায়ার টু’য়ের আরেক ম্যাচে বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে ঢাকা মেট্রো-খুলনা ম্যাচে প্রথম দিনেই পড়ে মোট ২৩ উইকেট। প্রথম ইনিংসে ডাক হওয়া খুলনার অধিনায়ক ইমরুল কায়েস দ্বিতীয় ইনিংসে করেন কেবল ৪। ঢাকা মেট্রোর বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬৪ রানেই গুটিয়ে যায় খুলনা বিভাগ। জবাব দিতে নেমে ১১৮ রানে থামে মেট্রোর ইনিংস। খুলনার শেখ মেহেদী হাসান পূর্ণ করেছেন ফাই-ফার।

দ্বিতীয় ইনিংসে খুলনা স্কোরবোর্ডে জমা করে ২৫৩ রান। উইকেটকিপার ব্যাটার ইমরানুজ্জামান খেলেন ৯২ রানের অনবদ্য এক ইনিংস। ফিফটি হাঁকান লোয়ার অর্ডারের জাওয়াদ রুয়েন। জিয়াউর রহমানের ব্যাট থেকে আসে ৩৭ রান।

বল হাতে মেট্রোর আমিনুল ইসলাম বিপ্লব ও মোহাম্মদ শরিফুল্লাহ নিয়েছেন যথাক্রমে ৩টি করে উইকেট।

মেট্রো দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে দিন শেষ করেছে। ৪৮ রান করা ঢাকা মেট্রো এখনও পিছিয়ে ১৫২ রানে। মেহেদী হাসান একাই দখলে নেন দুই উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

জাতীয় লিগে মুশফিকের ৮ উইকেট, জাকিরের ডাবল সেঞ্চুরি

Read Next

৭ বছর আগের সুখস্মৃতি মাথায় নিয়ে নামবেন সাকিবরা

Total
5
Share