স্টয়নিস ঝড়ে এলোমেলো শ্রীলঙ্কা, ভুলে যেতে চাইবেন হাসারাঙ্গা

স্টয়নিস ঝড়ে এলোমেলো শ্রীলঙ্কা, ভুলে যেতে চাইবেন হাসারাঙ্গা
Vinkmag ad

নিউজিল্যান্ডের বিপক্ষে বড় পরাজয় দিয়ে বিশ্বকাপ শুরু করা অস্ট্রেলিয়ার রান রেটের হাল ছিল বেহাল। সেখান থেকে উত্তরণে বড় জয় ছিল দরকারি। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারানোর দিনে রান রেটের অবস্থা ভালো করেছে।

পার্থে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৫৭ রান করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন পাথুম নিসাঙ্কা, যদিও খেলেন ৪৫ বল। ২৫ বলে অপরাজিত ৩৮ রান করেন চারিথ আসালাঙ্কা।

জবাব দিতে নেমে অজিরা শুরুটা করে ধীর লয়ে। তবে পরে রান তোলার গতি বাড়িয়ে বড় জয়ই তুলে নেয় অ্যারন ফিঞ্চের দল, ভদ্রস্থ করে রান রেট।

১ম ওভার থেকে আসে ৬ রান, কোন বাউন্ডারি ছাড়া। বাউন্ডারি আসেনি পাওয়ারপ্লের বাকি ৫ ওভারেও। অতিরিক্ত সূত্রে অবশ্য একাধিকবার আসে ৪ বা তার বেশি রান। ৬ ওভারে ডেভিড ওয়ার্নারের (১১) উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ৩৩ রান।

৮ম ওভারের ২য় বলে ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে ৪ মেরে বাউন্ডারির সূচনা করেন মিচেল মার্শ, ঐ ওভারের শেষ বলে মার্শ হাঁকান এক ছক্কাও। ঐ ওভার থেকেই মূলত দ্রুত রান তোলার কাজ শুরু করে অজিরা। এক প্রান্তে ধীর লয়ে রান তুলতে থাকেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

১৭ বলে ১৮ রান করে আউট হন মিচেল মার্শ। উইকেটে এসেই বাউন্ডারি হাকাতে শুরু করেন গ্লেন ম্যাক্সওয়েল। হাসারাঙ্গার করা ২য় ওভারে ২ টি ছক্কার সঙ্গে হাঁকান এক চারও। ১২ বলে ২৩ রান করে চামিকা করুনারত্নের শিকারে পরিণত হন। ১২.১ ওভারে অজিদের সংগ্রহ তথন ৮৯/২। ৪৭ বলে দরকার আরও ৬৯ রান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

কাজটা কঠিন লাগলে তা অনায়াসে শেষ করেন মার্কাস স্টয়নিস। ১৮ বলে ৪ চার ও ৬ ছয়ে ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি। অ্যারন ফিঞ্চ অপরাজিত ৩১ রান করতে খেলেন ৪২ বল।

২১ বল ও ৭ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ৩ ওভারে কোন উইকেট না পাওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গা হজম করেন ৫৩ রান!

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ ডেস্ক

Read Previous

ঘূর্ণিঝড়, বৃষ্টি বাধাকে উপেক্ষা করে রাজশাহীতে মার্শালের সেঞ্চুরি

Read Next

টাইগার যুবাদের বিপক্ষে পাকিস্তানের ৩ ফরম্যাটের নেতা সাদ বেগ

Total
15
Share