ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব ছাড়ছেন ফিল সিমন্স

ফিল সিমন্স
Vinkmag ad

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ দল। ফিল সিমন্স ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের পদ থেকে পদত্যাগ করছেন। তার শেষ অ্যাসাইনমেন্ট হবে অস্ট্রেলিয়ায় আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) ঘোষণা করেছে যে, ফিল সিমন্স অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দল বাদ পড়ায় ওয়েস্ট ইন্ডিজ দলের প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করছেন।

তার শেষ অ্যাসাইনমেন্ট হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ৩০ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত দুই টেস্টের সিরিজ।

২০১২, ২০১৬ সালের বিশ্বচ্যাম্পিয়নরা অস্ট্রেলিয়ার মাটিতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বেও খেলতে পারল না। আয়ারল্যান্ডের কাছে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল উইন্ডিজ। দলের এমন বিপর্যয় দেখে দায় এড়াতে পারলেন না হেড কোচ।

তবে সিমন্সের কোচিংয়েই ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ কোলকাতার ইডেন গার্ডেন্সে দ্বিতীয়বারের জন্য টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল।

দায়িত্ব ছাড়ার বিষয়ে কথা বলার সময় সিমন্স জানান,

‘আমি জানি আমাদের এই ব্যর্থতার ফলে শুধুমাত্র আমাদের দল নয়, বরং যে সকল দেশের হয়ে আমরা প্রতিনিধিত্ব করি, তাঁরা সকলেই কষ্ট পাচ্ছেন। আমরা বিশ্বকাপে একেবারেই ভাল খেলতে পারেনি এবং আমাদের এবার বাইরে বসেই টুর্নামেন্টটা দেখতে হবে। এর জন্য আমি সকলের কাছে ক্ষমা চাইছি।’

‘এটা (কোচের পদ ছাড়াটা) হঠাৎ করে নেওয়া কোনও সিদ্ধান্ত নয়, আমি বেশ কয়েকদিন ধরেই এই নিয়ে ভাবনাচিন্তা করছিলাম। এবার সর্বসমক্ষে এটা জানানোর সময় এসেছে যে আমি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের পরেই প্রধান কোচের দায়িত্ব ছাড়তে চলেছি। হয়তো সময়ের কিছুটা আগেই এই সিদ্ধান্ত নিচ্ছি। তবে এখন আমি সম্পূর্ণভাবে আমাদের টেস্ট দল হালে যেই উন্নতি করেছে, সেটাকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যেই সচেষ্ট হব।’ 

৯৭ ডেস্ক

Read Previous

সামাজিক যোগাযোগ মাধ্যম নয়, হাসান মাহমুদ অ্যাক্টিভ মাঠে

Read Next

বাংলাদেশকে সেমি ফাইনালে দেখছেন না নির্বাচক বাশার

Total
11
Share