ডিসেম্বরে শুরু লঙ্কা প্রিমিয়ার লিগ

এলপিএল থেকে নাম সরিয়ে নিলেন মিলার-রাসেল-ফাফ
Vinkmag ad

স্থগিত হয়ে যাওয়া লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) তৃতীয় আসর শুরুর দিনক্ষণ চূড়ান্ত হয়েছিল আগেই। এবার শ্রীলঙ্কা ক্রিকেট আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, লঙ্কা প্রিমিয়ার লিগের স্থগিত তৃতীয় সংস্করণটি ৬ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত চলবে।

শ্রীলঙ্কার ঘরোয়া এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটি মাঠে গড়াবে আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই। এসএলসির বিবৃতি বলছে টুর্নামেন্ট শুরু, আগামী ৬ ডিসেম্বর। ফাইনাল ২৩ ডিসেম্বর।

কলম্বো, জাফনা, ক্যান্ডি, গল এবং ডাম্বুলা শহরের নামে এই টুর্নামেন্টে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল থাকবে। এলপিএল তিনটি ভেন্যুতে খেলা হবে – সোরিয়াওয়েওয়া (হাম্বানটোটা), পাল্লেকেলে, খেত্তারামা (কলম্বো)।

দ্বিতীয় সংস্করণের মতোই মাঠে গড়াবে আসন্ন আসর। প্রতিটি দল রাউন্ড-রবিন পর্যায়ে একে অপরের সাথে দু’বার খেলবে, পাঁচটি দলের মধ্যে চারটি কোয়ালিফায়ার রাউন্ডে যাবে। প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা দলগুলির মধ্যে ফাইনালে সরাসরি যাবে এক দল, তিন এবং চার নম্বরে থাকা দল এলিমিনেটর খেলবে। দ্বিতীয় এলিমিনেটর তারপর অন্য ফাইনালিস্ট নির্ধারণ করবে।

এবারের আসরটি মূলত গত ১ অগাস্ট মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতারর কারণে টুর্নামেন্ট মাঠে গড়ানোর দুই সপ্তাহ বাকি থাকতেই তা স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

৯৭ ডেস্ক

Read Previous

ফাইনালে মুখ থুবড়ে পড়ল শ্রীলঙ্কান ব্যাটাররা

Read Next

৮ম আসরে ভারতের ৭ম শিরোপা

Total
19
Share