বিশ্বকাপ দলে যেমন গেল সাব্বিরের ‘১ মাস’

সাব্বির 1
Vinkmag ad

ঠিক এক মাসে আজকের দিনে (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশের ঘোষিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দলে নাম ছিল সাব্বির রহমানের। আজ (১৪ অক্টোবর) সাব্বির হারালেন জায়গা। গেল এক মাসে সাব্বিরের পারফর্মেন্সই তার করে দিয়েছে সর্বনাশ। ৩ ম্যাচে ওপেনিংয়ে মোট রান ২৬; দলকে রীতিমতো ডুবিয়ে দিয়ে এবার ডুবলেন নিজেই।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৪ সেপ্টেম্বর বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে নির্বাচকরা। এশিয়া কাপে খারাপ খেললেও সাকিব আল হাসানের নেতৃত্বে ঘোষিত দলে নাম আসে সাব্বির রহমানের।

এরপর বাংলাদেশের জার্সিতে কেবল ৩টি টি-টোয়েন্টি খেলেন সাব্বির। আরব-আমিরাতের বিপক্ষে দুই, ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ। আর তাতেই যেন শেষ সাব্বিরের বিশ্বকাপ।

আরব-আমিরাতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হয়েছেন ডাক। ৩ বল খেলে বিদায় নেন শূন্যহাতে। দ্বিতীয় ম্যাচে ৯ বল খেলে ১টি করে চার ও ছয়ে করেন ১২ রান। এদিন অবশ্য বলও হাতে নিয়েছিলেন, এক ওভারে খরচ করেন ৯।

সাব্বির শেষবার একাদশে সুযোগ পান ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে। পাকিস্তানের বিপক্ষে বড় লক্ষ্য তাড়ায় নেমে সাব্বিরের ব্যাটে ১৮ বলে ১৪ রান। এরপর আর সাব্বিরের হয়নি সুযোগ। এই এক মাসে সাব্বিরের ব্যাটে রান সংখ্যা ২৬।

ত্রিদেশীয় সিরিজেই ছড়িয়েছিল গুঞ্জন, বিশ্বকাপ দল থেকে ছিটকে যেতে পারেন সাব্বির রহমান। সেই গুঞ্জনটা অবশেষে সত্যি হলো। কুড়ি ওভারের বৈশ্বিক আসরের বাংলাদেশ দল থেকে জায়গা হারালেন সাব্বির।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলে পরিবর্তন এনেছে বিসিবি। চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন স্ট্যান্ডবাইয়ে থাকা সৌম্য সরকার ও শরিফুল ইসলাম। তাদের জায়গা করে দিতে বাদ পড়েন সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

৯৭ ডেস্ক

Read Previous

সৌরভের পদ হারানোর প্রভাব বাংলাদেশেও, থাকছেন না ফাইনালে

Read Next

হাসি দিয়ে আক্ষেপের কথা শোনালেন সাকিব

Total
9
Share