সৌরভের পদ হারানোর প্রভাব বাংলাদেশেও, থাকছেন না ফাইনালে

বিসিসিআই জয় সাহা সৌরভ গাঙ্গুলি
Vinkmag ad

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদ হারাতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। এমন খবর গত কয়দিন ধরেই শিরোনাম হচ্ছে। এমনকি তার স্থলাভিষিক্ত হচ্ছেন কে তাও প্রায় পাকা, অপেক্ষা কেবল আনুষ্ঠানিক ঘোষণার। আর এতেই প্রভাব পড়েছে বাংলাদেশে চলমান নারী এশিয়া কাপের ফাইনালে। 

সিলেটে চলমান নারী এশিয়া কাপের ফাইনাল শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) সভাপতি জয় শাহ। কিন্তু বর্তমানে বিসিসিআই সভাপতি পদ নিয়ে যে নাটকীয়তা চলছে তাতে গাঙ্গুলি-জয়ের বাংলাদেশে আসা হচ্ছে না।

বিষয়টি নিশ্চিত করে ‘ক্রিকেট৯৭’কে বিসিবির এক কর্মকর্তা বলেন,

‘আপনারা জানেন ভারতীয় ক্রিকেট বোর্ডে এখন কি চলছে। সভাপতি পদে রদবদল হতে যাচ্ছে। এসব নিয়েই আপাতত তারা ব্যস্ত সময় পার করছে, ঝামেলায় আছে। যে কারণে নারী এশিয়া কাপের ফাইনালে তাদের উপস্থিত হওয়া সম্ভব হচ্ছে না।’

২০১৯ সালে বিসিসিআই সভাপতি হিসেবে কাজ শুরু করেন ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক ও কিংবদন্তী ব্যাটার সৌরভ গাঙ্গুলি। টানা তিন বছর দায়িত্ব পালন শেষে পরের মেয়াদেও থাকার জন্য আগ্রহী ছিলেন।

কিন্তু ভারতীয় সংবাদ মাধ্যমের খবর বলছে, রাজনৈতিক দল বিজেপিতে যোগ দিতে বলা হয় সৌরভকে। তবে এই প্রস্তাবে রাজি না হওয়াতেই অপসারিত করা হচ্ছে তাকে। আগামী ১৮ অক্টোবর বিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন সাবেক ক্রিকেটার রজার বিনি। এমনটাও ইতোমধ্যে খবরের শিরোনাম হয়েছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সৌম্য, শরিফুল বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াডে

Read Next

বিশ্বকাপ দলে যেমন গেল সাব্বিরের ‘১ মাস’

Total
1
Share