ভারতের বিশ্বকাপ দলে মোহাম্মদ শামি

মোহাম্মদ শামি
Vinkmag ad

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত ১৫ সদস্যের দলে জাসপ্রীত বুমরাহ’র স্থলাভিষিক্ত হয়েছেন মোহাম্মদ শামি। প্রাথমিকভাবে রিজার্ভ খেলোয়াড়দের তিন সদস্যের তালিকায় শামির নাম ছিল কিন্তু টুর্নামেন্টের আগে তাকে মূল দলে রাখা হয়েছে।

ভারত বুমরাহর বদলি হিসেবে নাম ঘোষণা করেছে এবং অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের চূড়ান্ত ১৫ সদস্যের দল নিশ্চিত করেছে।

পিঠের চোটের কারণে বুমরাহ বাদ পড়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত বড় ধাক্কা খেয়েছিল। তারা এখন শামির অভিজ্ঞতা বেছে নিয়েছে।

যদিও গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে শামিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে না দেখা গেলেও, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তাদের প্রথম মৌসুমে গুজরাট টাইটান্সের শিরোপা জয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি ৮ ইকোনমিতে ১৬ ম্যাচে ২০ উইকেট নিয়ে টুর্নামেন্টে ষষ্ঠ-সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন।

ভারতের জার্সিতে শামি শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২১ বিশ্বকাপে। তারপর থেকে ভারত একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেললেও দলে রাখা হয়নি শামিকে। এশিয়া কাপেও মোহাম্মদ শামিকে নিয়ে যায়নি ভারতীয় দল।

১৭ এবং ১৯ অক্টোবর অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি অনুশীলন ম্যাচ খেলবে। ২৩ অক্টোবর মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ভারত তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, দীপক হুদা, রিশাব পান্ট, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, আক্সার প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হারশাল প্যাটেল, আরশদীপ সিং এবং মোহাম্মদ শামি।

স্ট্যান্ডবাই প্লেয়ার: মোহাম্মদ সিরাজ, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, শারদুল ঠাকুর।

৯৭ ডেস্ক

Read Previous

‘বাংলা ওয়াশ’ ট্রফি পাকিস্তানের হাতে

Read Next

৪৮ ঘন্টার মধ্যে বিশ্বকাপ দল পরিবর্তন নিয়ে জানাবে বিসিবি

Total
2
Share