ভিসা জটিলতা কাটেনি, আপাতত মিঠুনরা খেলবেন জাতীয় লিগ

যেভাবে সমালোচনাকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন মিঠুন
Vinkmag ad

গত ৯ অক্টোবর ভারত সফরের উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে ভিসা জটিলতায় এখনো যাত্রা কর‍তে পারেনি। বিষয়টি সুরাহা না হওয়ায় জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ড খেলার জন্য ছাড় দেওয়া হচ্ছে স্কোয়াডের ক্রিকেটারদের।

ভারতের তামিলনাড়ুর বিপক্ষে দুইটি চারদিন ও তিনটি একদিনের ম্যাচ খেলার কথা বাংলাদেশ ‘এ’ দলের। প্রথম চারদিনের ম্যাচটি মাঠে গড়ানোর কথা ১২ অক্টোবর। তবে রওয়ানা দিতে না পারায় ঐ ম্যাচ খেলা যায়নি। ১৯ অক্টোবর দ্বিতীয় চারদিনের ম্যাচটিও খেলা হচ্ছে না নিশ্চিত।

ভিসা জটিলতা কেটে গেলে সূচি নতুন করে তৈরি কর‍তে হবে। কিন্তু ‘এ’ দলের সফরের জন্য ১০ অক্টোবর শুরু হওয়া জাতীয় লিগের প্রথম রাউন্ড খেলা হয়নি মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, সাদমান ইসলামদের।

তবে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া দ্বিতীয় রাউন্ডের জন্য তাদের উন্মুক্ত করে দিয়েছে বিসিবি।

এ প্রসঙ্গে ‘ক্রিকেট৯৭’ কে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘ব্যাপারটা এখনো আগের অবস্থাতেই আছে। আমরা ভারত সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সবুজ সংকেতের অপেক্ষায় আছি। এটা নিয়ে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। সবকিছু ইতিবাচকই আছে, হয়তো একটু সময় লাগছে আরকি।’

‘আমরা অবশ্য একটা কাজ করছি, সেটা হল ‘এ’ দলের ক্রিকেটারদের জাতীয় লিগের পরের পর্বের জন্য উন্মুক্ত করে দিচ্ছি। ১৭-২০ অক্টোবরের যে রাউন্ডটা ওখানে তারা খেলবে। ভিসা জটিলতা সমাধান হলে ২০ তারিখের পর তারা ভারতের উদ্দেশ্যে রওয়ানা দিবে।’

সূচিতে এদিক সেদিক করে হলেও সফর নিয়ে দারুণ আশাবাদী টিটু।

তিনি যোগ করেন, ‘এই সফরটা নিয়ে আমরা খুব আশাবাদী। তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোদিয়েশনও খুব ইতিবাচক। আমরা দুই পক্ষই চাচ্ছি সফরটা যেন হয়। সূচিতে হয়তো একটু কাটাছেঁড়া হতে পারে। কিন্তু সফর হওয়াটা আমাদের জন্য ভালো সংবাদ হবে।’

চার দিনের ম্যাচের জন্য স্কোয়াড:

মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক বিজয়, তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ এবং মোহাম্মদ আনামুল হক।

একদিনের ম্যাচের জন্য স্কোয়াড:

মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক বিজয়, নাইম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম পাটোয়ারী, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিশাদ হোসেন এবং রেজাউর রহমান রাজা।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপে খেলতে বাংলাদেশের একাদশ চূড়ান্ত হয়ে গেছে

Read Next

চট্টগ্রাম-খুলনায় হারল ঘরের দল; ঢাকা মেট্রোর রোমাঞ্চকর জয়

Total
8
Share