লঙ্কানদের ঘুরে দাঁড়ানো মঞ্চে আবেগী পাকিস্তান

20221013 193802
Vinkmag ad

নারী এশিয়া কাপের সেমি-ফাইনালে রোমাঞ্চ ছড়িয়ে পাকিস্তানকে হারিয়েছে শ্রীলঙ্কা। ১ রানের জয়ে ফাইনালে ভারতের মুখোমুখি হবে লঙ্কানরা। উত্তেজনায় ঠাঁসা ম্যাচ হেরে পাকিস্তানি ব্যাটার আলিয়া রিয়াজ বলছেন তাদের জন্য এমন কিছু মেনে নেওয়া কষ্টের।

শ্রীলঙ্কা টুর্নামেন্ট শুরু করেছিল ভারতের সাথে বড় ব্যবধানে হেরে। তবে মাঝে ছন্দ খুঁজে নিয়ে উঠে গেছেন ফাইনালে।

হার-জিত এক পাশে এতোদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে হাসিমুখেই আসতেন দলগুলোর প্রতিনিধিরা। কিন্তু আজই যেন তার ব্যতিক্রম হল। পাকিস্তানের আলিয়া রিয়াজ এসেছেন প্রথম, চোখে মুখে হতাশা স্পষ্ট। সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে উত্তরও দিয়েছেন ভাঙা ভাঙা কণ্ঠে।

ম্যাচে হার নিয়ে প্রথম প্রশ্নেই তার জবাব,

‘অবশ্যই খুবই হতাশাজনক। সবাই কষ্ট পেয়েছে…এটা সবার জন্য খুব কষ্টের মুহূর্ত। সবাই আবেগী হয়ে পড়েছে, মেনে নেওয়াও কষ্ট সবার জন্য।’

লঙ্কানদের দেওয়া ১২২ রানের জবাবে বেশ সহজ জয়ের পথেই হাঁটছিল পাকিস্তান। কিন্তু সেট ব্যাটার অধিনায়ক বিসমাহ মারুফ ৪২ রান করে আউট হওয়ার পরই ছন্দ পতন। শেষ ২ ওভারে প্রয়োজনীয় ১৩ রানের সমীকরণ মেলাতে ব্যর্থ হয় তারা।

শেষ ওভারে লাগতো ৯ রান। সেট হওয়া নিদা ধর ও আলিয়া রিয়াজ শেষ বলে গিয়ে হারের মুখেই পড়লেন। প্রয়োজন ছিল ২ রান, স্ট্রাইকে থাকা নিদা ১ রানের বেশি নিতে পারেননি, হয়েছেন রান আউট।

ঐ মুহূর্তকে তুলে ধরে আলিয়া বলেন,

‘আমি ও নিদা কথা বলেছিলাম, যদি বাউন্ডারি না আসে। তাহলে আমরা দুই রানের জন্য দৌড়াবে। যদিও শেষ অবধি হয়নি। পুরো টুর্নামেন্ট আমাদের জন্য ভালো ছিল। থাইল্যান্ডের বিপক্ষে হেরে গিয়েছিলাম। এরপর আবার মোমেন্টাম পাই। কিন্তু দুর্ভাগ্যবশত আজকে…’

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

ধ্বংসস্তূপ থেকে ঘুরে দাঁড়ানো লঙ্কানদের সাফল্যকথা

Read Next

বিশ্বকাপে খেলতে বাংলাদেশের একাদশ চূড়ান্ত হয়ে গেছে

Total
1
Share