রোমাঞ্চকর ম্যাচ জিতে ফাইনালে শ্রীলঙ্কা

রোমাঞ্চকর ম্যাচ জিতে ফাইনালে শ্রীলঙ্কা
Vinkmag ad

নারী এশিয়া কাপের সেমি-ফাইনাল মাঠে গড়ানোর আগে ফাইনালে অনেকেই ভারত-পাকিস্তানকে দেখছিল। প্রথম সেমি-ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে প্রত্যাশিতভাবে ভারত আগেই নিশ্চিত করে ফাইনাল। কিন্তু দ্বিতীয় সেমি-ফাইনালে নাটকীয় ম্যাচে রোমাঞ্চ ছড়িয়ে, টান টান উত্তেজনা তৈরি করে শ্রীলঙ্কার কাছে ১ রানে হারে পাকিস্তান।

এমন নখ কামড়ানো ম্যাচ জিতে পঞ্চম বারের মতো নারী এশিয়া কাপের ফাইনালে উঠলো শ্রীলঙ্কা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে লঙ্কানদের সংগ্রহ ৬ উইকেটে ১২২। জবাবে শেষ বলের নাটকীয়তায় ৬ উইকেটে ১২১ রানে থামে পাকিস্তান।

লক্ষ্য তাড়ায় নেমে দারুণ শুরু পায় পাকিস্তান। ৩.১ ওভারেই মুনিবা আলি ও সিদ্রা আমিন তুলে ফেলে ৩১ রান। তবে রান আউটে কাটা পড়ে ১০ বলে ৩ চারে ১৮ রান করে ফেরেন মুনিবা। বেশিক্ষণ টিকেননি সিদ্রাও, অপ্রয়োজনীয় শটে ক্যাচ দেন গালিতে।

এক পাশ আগলে রাখা অধিনায়ক বিসমাহ মারুফ সঙ্গ পাননি ওমাইমা সোহেলের (১৪ বলে ১০)। ৩ উইকেটে ৬৫ রানে পরিণত হয় পাকিস্তান।

সেখান থেকে দলকে জয়ের পথেই রাখেন বিসমাহ, সঙ্গী হিসেবে পান নিদা ধরকে। কিন্তু জয়ের দ্বারপ্রান্তে গিয়ে নিজেই আউট হন বিসমাহ। ৪১ বলে ৪২ রান করে তার বিদায়ে ভাঙে ৪২ রানের জুটি।

শেষ ২ ওভারে প্রয়োজন পড়ে ১৩। ১৯তম ওভারের প্রথম বলে ফিরেছেন আয়েশা নাসিম (৪ বলে ২)। শেষে ওভারের সমীকরণ দাঁড়ায় ৯।

ক্রিজে টিকে যাওয়া নিদা ধরের দিকেই তাকিয়ে ছিল পাকিস্তান। কুলাসুরিয়ার করা প্রথম ৪ বলে আসে ৫ রান। পঞ্চম বলে সিঙ্গেল, শেষ বলে প্রয়োজন ২। তবে এক্সট্রা কাভারের ক্যাচ দিয়েও বেঁচে যান নিদা। যদিও নেওয়া যায়নি এক রানের বেশি। রান আউটে কাটা পড়ায় তার দল হেরেছে এক রানে। নামের পাশে ২৬ বলে ২৬ এই ডানহাতি ব্যাটারের।

এর আগে ৩.৫ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে ২৩ রান। দলটির সেরা ব্যাটার চামারি আত্তাপাতু নিজের ছায়া হয়েই আছেন টুর্নামেন্টে। আগের ম্যাচে ৪১ রান করলেও আজ ফিরেছেন ১১ বলে ১০ রান করে। তবে আরেক ওপেনার আনুষ্কা সানজিওয়ানি ২১ বলে ২৬ রান করে আউট হন।

তিন নম্বরে নেমে হারসিথা সামারাবিক্রমা দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত ৩৫ রান করেন। যদিও খেলেছেন টি-টোয়েন্টি বিরুদ্ধ ইনিংস, বল লেগেছে ৪১ টি। শেষ দিকে বলার মতো স্কোর নেই অন্য কারও ব্যাটে। ২৭ বল ক্রিজে টিকে ১৪ রানের বেশি করতে পারেননি নিলাক্ষী ডি সিলভা।

৬ উইকেটে লঙ্কানদের ১২২ রানের বেশি করতে না পারায় বড় ভূমিকা পাকিস্তানি বাঁহাতি স্পিনার নাশরা সান্ধুর। ৪ ওভারে ১৭ রান খরচায় নেন ৩ উইকেট।

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপে কাদের নিয়ে খেলবেন পরিষ্কার হয়েছেন সাকিব

Read Next

এবার মেয়েদের স্কুল ক্রিকেট শুরু করতে যাচ্ছে বিসিবি

Total
4
Share