লিটন-সাকিবের জোড়া ফিফটিতে বাংলাদেশের বড় সংগ্রহ

লিটন-সাকিবের জোড়া ফিফটিতে বাংলাদেশের বড় সংগ্রহ
Vinkmag ad

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে প্রথম তিন ম্যাচেই হেরে টুর্নামেন্টের ফাইনাল খেলার স্বপ্ন শেষ হয় বাংলাদেশের। আজ পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তাই বাংলাদেশের নেই হারানোর কিছু। বরং বিশ্বকাপের আগে দলে আত্মবিশ্বাস ফেরানোর মিশন সাকিব বাহিনীর সামনে। তেমন ম্যাচে আগে ব্যাট করে বড় সংগ্রহই স্কোরবোর্ডে জমা করেছে টাইগাররা।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আগের ম্যাচের সেরা একাদশ থেকে বাদ পড়েন মোসাদ্দেক হোসেন সৈকত ও এবাদত হোসেন। বিপরীতে দলে ঢোকেন তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

এদিন নাজমুল হোসেন শান্তর সঙ্গে ওপেন করতে নামেন সৌম্য সরকার। ২.১ ওভার স্থায়ী জুটিতে আসে মাত্র ৭ রান। ৪ বলে ৪ রান করে নাসিম শাহর বলে শাদাব খানকে ক্যাচ দেন সৌম্য সরকার।

৯ম বলে রানের খাতা খুলতে পারা নাজমুল হোসেন শান্ত শেষমেশ থামেন ১৫ বলে ১২ রান করে। মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

৪১ রানে ২ উইকেট হারানোর পর ৮৮ রানের জুটি গড়েন তিনে নামা লিটন দাস ও অধিনায়ক সাকিব আল হাসান।

শান মাসুদের বাদন্যতায় টিকে যাওয়া লিটন দাস খেলেন ক্যারিয়ার সেরা ইনিংস। মোহাম্মদ নওয়াজের বলে ওয়াসিমকে ক্যাচ দেবার আগে ৪২ বলে ৬ চার ও ২ ছয়ে ৬৯ রান করেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার ৭ম ফিফটি।

ক্যারিয়ারের ১২ তম ফিফটির দেখা পান সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে ৭০ রানের ইনিংস খেলার পর এদিন খেলেন ৬৮ রানের ইনিংস। ৪২ বলে ৭ টি চারের সাথে হাঁকান ৩ টি ছক্কা।

শেষদিকে আফিফ হোসেন ধ্রুব (১০ বলে ১১), ইয়াসির আলি রাব্বি (২ বলে ১), নুরুল হাসান সোহান (৪ বলে ২) রানের গতি বাড়াতে পারে নি। শেষ ওভারে আসে মাত্র ৩ রান! ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রানে থামতে হয় বাংলাদেশকে। যা এই টুর্নামেন্টে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

পাকিস্তানের পক্ষে ২ টি করে উইকেট নেন নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, একটি শিকার মোহাম্মদ নওয়াজের।

৯৭ ডেস্ক

Read Previous

একাধিক পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

বাংলাদেশই হল ‘বাংলা ওয়াশ’

Total
2
Share