সেমি-ফাইনালের প্রতিপক্ষ থাইল্যান্ডকে নিয়ে বিনয়ী ভারত

সেমি-ফাইনালের প্রতিপক্ষ থাইল্যান্ডকে নিয়ে বিনয়ী ভারত
Vinkmag ad

নারী এশিয়া কাপে হট ফেভারিট হয়েই মাঠে নামে ভারত। প্রত্যাশিতভাবে সেমি-ফাইনাল নিশ্চিত করে, প্রতিপক্ষ চমক দেখানো থাইল্যান্ড। যারা এবারই প্রথম সেমি-ফাইনালের স্বাদ পেল। তুলনামূলক সহজ প্রতিপক্ষই বলতে হয় ভারতের জন্য। লিগ পর্বেও তাদের উড়িয়ে দেয় হারমনপ্রীত করের দল। আজ (১২ অক্টোবর) দলটির অলরাউন্ডার স্নেহ রানা অবশ্য বিনয় প্রকাশ করেছেন। নিকট ভবিষ্যতে আরও ভালো দল হিসেবে গড়ে উঠবে থাইল্যান্ড সে প্রত্যাশাও ব্যক্ত করেছেন।

থাইল্যান্ড লিগ পর্বে হারিয়েছিল পাকিস্তানকে। জয় আছে আরও দুইটি। ৬ পয়েন্ট নিয়ে তাদের সেমি-ফাইনালে যাওয়ার পথে হতাশায় পুড়তে হয়েছে বাংলাদেশকে। শেষ ম্যাচে টাইগ্রেসদের জিততেই হত সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে, কিন্তু বৃষ্টিতে ম্যাচ হয়েছিল পন্ড।

তবে বাংলাদেশ যে ধরণের ক্রিকেট খেলেছে সে হিসেবে সেমিতে থাইল্যান্ডকে যোগ্য দলই বলছে অনেকে। যদিও ভারতের বিপক্ষে ৯ উইকেটে হারা ম্যাচে তারা অলআউট হয়েছে মাত্র ৩৯ রানে। ৯ রানে ৩ উইকেট অফ স্পিনার স্নেহ রানার।

এদিকে লিগ পর্বে ভারত হেরেছে শুধু পাকিস্তানের কাছে। সেমি-ফাইনালে থাইল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে আজ সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন স্নেহ রানা।

তার ভাষ্য, ‘দেশকে প্রতিনিধিত্ব করা সবসময়ই দারুণ ব্যাপার। একটা টুর্নামেন্টের সেমি-ফাইনালে ওঠাও অবশ্যই ভালো লাগায়। আশা করছি ভালো একটা ম্যাচ হবে। কোনো দলকেই আসলে ছোট করে দেখার নাই। তারা (থাইল্যান্ড) উন্নতি করছে, শিখছে আশা করি ভালো ম্যাচ হবে। ফাইনালের ব্যাপারে আত্মবিশ্বাসী (হাসি)।’

টুর্নামেন্টজুড়ে ইতিবাচক ক্রিকেট উপহার দেওয়া থাইল্যান্ডকে নিয়ে তার মূল্যায়ন, ‘দেখুন তারা শিখছে, উন্নতি করছে, অবশ্যই একটা ভালো দল হয়ে উঠে আসছে আগামীর দিনগুলোতে। তাদের ভালো ব্যাটার আছে, ওপেনার আছে। তাদের জিন্স আছে (নাত্থাকান চান্থাম) তাদের ভালো কিছু প্রতিভা আছে। নিকট ভবিষ্যতে তারা আরও ভালো দল হয়ে উঠবে আশা করছি।’

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল প্রথম সেমি-ফাইনালেই মুখোমুখি হবে ভারত-থাইল্যান্ড। আগে ব্যাট করে যত বেশি রান স্কোরবোর্ডে তোলা যায় সেদিকে নজর ভারতের।

স্নেহ জানান, ‘আমরা আসলে চাইবো যত বেশি রান তোলা যায় যদি আগে ব্যাট করি। প্রতিটি সুযোগের সেরা ব্যবহার করাই বড় ব্যাপার।’

বাংলাদেশের মাটিতে খেলা হলেও নিজেদের ম্যাচে গ্যালারি থেকে দর্শকদের ভালো সমর্থন পেয়েছে ভারত।

ভক্ত-সমর্থকরা অনুপ্রেরণা দেয় উল্লেখ করে ভারতীয় স্পিনার যোগ করেন, ‘ভক্তদের দেখা পাওয়া উপভোগের ব্যাপার সেটা যেখানেই হোক না কেন। তাদের কাছ থেকে অবশ্যই আপনি অনুপ্রেরণা খুঁজে পাবেন। আপনি যখন আপনার দেশের জন্য খেলছেন তখন সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে।’

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

সত্যি বলতে আমাদের খুব বেশি বিকল্প নেই: সাকিব

Read Next

বাংলাদেশের বিশ্বকাপ দলে আসছে পরিবর্তন, ডোনাল্ডের ইঙ্গিত

Total
1
Share