বাংলাদেশের জন্য খারাপ লাগছে ইতিহাস গড়া থাইল্যান্ডের

বাংলাদেশের জন্য খারাপ লাগছে ইতিহাস গড়া থাইল্যান্ডের
Vinkmag ad

প্রকৃতির প্রতিশোধ বড় নির্মম। চলতি বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত প্রথম বার ওয়ানডে বিশ্বকাপ খেলেছে বাংলাদেশ নারী দল। তবে এ ক্ষেত্রে তাদের পথ সহজ করে দিয়েছিল বিশ্বজুড়ে হানা দেওয়া করোনা ভাইরাস। বাছাই পর্বে থাইল্যান্ডের চেয়ে পিছিয়ে ছিল। কিন্তু আফ্রিকা অঞ্চলে করোনা প্রভাব বাড়ায় ২০২১ সালের শেষদিকে মাঝপথেই বাতিল হয়ে যায় বাছাই পর্ব। আইসিসি জানিয়ে দেয় র‍্যাংকিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশ খেলবে বিশ্বকাপ।

থাইল্যান্ডের জন্য ব্যাপারটা নিশ্চিতভাবেই হতাশার ছিল। মাঝপথে খেলা বন্ধ না হলে হয়তো তাদেরও বঞ্চিত হতে হত না। কারণ বাছাই পর্বে সুপার সিক্সের পয়েন্ট তালিকায় শীর্ষ তিনে থাকলেই মিলতো বিশ্বকাপের টিকিট। কিন্তু করোনা থাবায় এগিয়ে থেকেও যে দুঃসংবাদ পেতে হয়েছে।

এবার এশিয়া কাপেই প্রকৃতি যেন প্রতিশধ নিয়ে নিল। লিগ পর্বের ৬ ম্যাচ শেষে থাইল্যান্ডের পয়েন্ট ৬। তবে তাদের রান রেটের ছিল বাংলাদেশের চেয়ে বেশ পিছিয়ে। অন্যদিকে ৫ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ছিল ৪, অর্থাৎ শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতলেই সেমি-ফাইনাল নিশ্চিত হত টাইগ্রেসদের। কিন্তু বৃষ্টিতে ম্যাচটি পরিত্যাক্ত হয়।

প্রথম বারের মতো সেমি-ফাইনালে উঠে দারুণ উচ্ছ্বসিত থাই নারীরা। তবে প্রকৃতির প্রতিশোধ নিয়ে সেভাবে বলতে রাজি হননি। বরং বাংলাদেশ সেমি-ফাইনালে না ওঠায় খারাপ লেগেছে বলছেন দলটির অন্যতম সেরা ব্যাটার নাত্থাকান চান্থাম।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘এই কন্ডিশনতো আমাদের নিয়ন্ত্রণে নেই। বাংলাদেশের দলের জন্য খারাপ লাগছে। আমরা সামনের দিকে তাকিয়ে। সেমি-ফাইনালে আমরা ভালো ক্রিকটে খেলতে চাই।’

আয়োজক বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ হয়ে যোগ করেন, ‘সত্যিকার অর্থেই অসাধারণ অনুভূতি। হোস্ট হিসেবে বাংলাদেশে দারুণ দক্ষতা দেখিয়েছে। থাইল্যান্ড দল ও আমার জন্য ভালো অভিজ্ঞতা ছিলো। এটা সত্যিই মুগ্ধ হওয়ার মতো ব্যাপার।’

নারী এশিয়া কাপে নিজেদের প্রথম সেমি-ফাইনাল খেলা ও লিগ পর্বে পাকিস্তানের বিপক্ষে জয় নিয়েও কথা বলেন চান্থাম। যে ম্যাচে ফিফটি হাঁকিয়েছেন এই ব্যাটার। আগামীকাল তারা প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে ভারতের।

চান্থাম জানান, ‘দলের সবাই খুব আনন্দিত। এই টুর্নামেন্টে আমরা আমাদের খেলার উন্নতির ধারাবাহিকতা ধরে রাখতে পেরেছে। আমরা ম্যাচটিতে জয়ের লক্ষ্যে খেলবো। পাকিস্তান খুব ভালো দল। আমি পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি উপভোগ করেছে, আনন্দ নিয়ে ব্যাটিং করেছি।’

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের জার্সি দেখে থাইল্যান্ডের আক্ষেপ

Read Next

সত্যি বলতে আমাদের খুব বেশি বিকল্প নেই: সাকিব

Total
6
Share