বাংলাদেশের জার্সি দেখে থাইল্যান্ডের আক্ষেপ

বাংলাদেশের জার্সি দেখে থাইল্যান্ডের আক্ষেপ
Vinkmag ad

নারী এশিয়া কাপের সেমি-ফাইনালে উঠে ইতিহাস গড়লো থাইল্যান্ড। অথচ দেশটির জনগণের কাছে ক্রিকেট খুব পরিচিত কিছু না। ক্রিকেটারদের পাশাপাশি দলটির সাথে আসা সাপোর্ট স্টাফের অনেকেই এ নিয়ে আক্ষেপ করেছেন। আগামীকাল (১৩ অক্টোবর) প্রথম সেমি-ফাইনালে ভারতের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এর পাশে দাঁড়িয়ে সেসব আরেক দফা শোনালেন ম্যানেজার খুররাম গিলানি।

বৃষ্টির কারণে বাংলাদেশের শেষ ম্যাচ ভেসে যায়। সেমি-ফাইনালে উঠতে যে ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশকে হতাশায় পুড়িয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে থাইল্যান্ড। আপাতত টুর্নামেন্টের বড় চমক এটিই, থাই নারীরা লিগ পর্বে হারিয়েছে পাকিস্তানকে।

থাইল্যান্ড নারী দলকে নিয়ে তাই সেমি-ফাইনালের আগে ভালোই আগ্রহ সংবাদ মাধ্যমের। ম্যানেজার গিলানিকে পেয়ে দেশটির ক্রিকেট অবকাঠামোর খোঁজ খবরই নিচ্ছিল সংবাদ কর্মীরা। এ নিয়ে বলতে গিয়ে আক্ষেপের সুরে আলাপ করছিলেন গিলানি।

পাশে বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ে দাঁড়ানো এক সংবাদ কর্মীকে দেখিয়ে উদহারণ সহই দেশইর ক্রিকেট বাস্তবতার কথা তুলে ধরেন।

তার ভাষায়, ‘থাইল্যান্ড এমন একটা দেশ যেখানে ক্রিকেট খুব একটা পরিচিত না। ওখানে স্টেডিয়ামে ক্রিকেটাররা খেলে ফাঁকা গ্যালারিতে। আপনি রাস্তায় বেরিয়ে কাউকে জিজ্ঞেস করলেও দেখবেন তাদের মধ্যে কোনো আগ্রহ নেই খেলাটা ঘিরে। থাইল্যান্ডের জার্সি দেখলেই আরও ভালো করে বুঝবেন ব্যাপারটা।’

‘কোনো স্পন্সর নেই, আর দেখেন (জার্সি পরিহিত সাংবাদিককে দেখিয়ে) আপনাদের কত স্পন্সর দারাজ, হাংরি নাকি… মালেশিয়ার মতো দলের জার্সিতেও কয়েকটা স্পন্সরের লোগো আছে কিন্তু থাইল্যান্ডের একটাও নেই।’

No description available.

পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন দলটির তারকা ব্যাটার নাত্থাকান ছানথাম। এশিয়া কাপ খেলতে বাংলাদেশে এসে যে অভিজ্ঞতা হয়েছে দিয়েছেন তার বর্ননা। দিনের পর দিন নিজ দেশেই ফাঁকা গ্যালারির সামনে খেলে অভ্যস্ত এই ক্রিকেটার। বাংলাদেশের মাঠে দর্শক দেখে হয়েছেন দারুণ উজ্জীবিত।

তার ভাষায়, ‘এখানকার দর্শকরা আমাদের সমর্থন জানিয়েছেন । আমাদের জন্য এটা খুব ভালো অভিজ্ঞতা। কেননা তাদের সমর্থনে আমরা উজ্জিবিত হয়েছি। আমার মনে থাইল্যান্ড দলের জন্য এটা ভালো অভিজ্ঞতা।’

সিলেট থেকে ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের আলো ছড়ানোর দিনেও হারল বাংলাদেশ

Read Next

বাংলাদেশের জন্য খারাপ লাগছে ইতিহাস গড়া থাইল্যান্ডের

Total
28
Share