কনওয়ে-অ্যালেনের পর ফিলিপস ঝড়, নিউজিল্যান্ডের রান পাহাড়

কনওয়ে-অ্যালেনের পর ফিলিপস ঝড়, নিউজিল্যান্ডের রান পাহাড়
Vinkmag ad

ত্রিদেশীয় সিরিজে বাকি দুই দল জিতেছে ২ টি করে ম্যাচ। অন্যদিকে ২ ম্যাচ খেলে জয়শুন্য বাংলাদেশ। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রাসঙ্গিক থাকতে বাকি থাকা দুই ম্যাচে তাই জয়ের বিকল্প নেই সাকিব আল হাসানের দলের।

টিকে থাকতে জিততেই হবে এমন সমীকরণের ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস জেতেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান, আগে কিউইদের ব্যাটিং করতে পাঠান তিনি।

ওপেনার সৌম্য সরকার আজ একাদশে সুযোগ পান। সঙ্গে সেরা একাদশে ঢোকেন মোহাম্মদ সাইফউদ্দিন ও এবাদত হোসেন।

জায়গা হারিয়েছেন মেহেদী হাসান মিরাজ। বিশ্রামে পেসার হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

একাদশ পরিবর্তন আনে নিউজিল্যান্ডও। বিশ্রামে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন; অধিনায়কত্ব সামলাচ্ছেন টিম সাউদি। অভিজ্ঞ মার্টিন গাপটিলকে নিয়ে আজ মাঠে নেমেছে স্বাগতিক কিউইরা। ফিরেছেন ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম মিলনে।

ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের উদ্বোধনী জুটি থেকে আসে ৪৫ রান। ৪.২ ওভার স্থায়ী জুটি ভাঙেন শরিফুল ইসলাম। ইয়াসির আলি চৌধুরী রাব্বির ক্যাচ বানিয়ে বিপজ্জনক হতে থাকা অ্যালেনকে থামান শরিফুল। ১৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩২ রান করেন অ্যালেন।

অ্যালেন ফেরার পর রান তোলার দায়িত্ব নেন ডেভন কনওয়ে। ৩০ বলে ৫ চার ও ২ ছয়ে ফিফটি পূর্ণ করেন তিনি। ৩১ বছর বয়সী কনওয়ের এটি ৬ষ্ঠ ফিফটি (আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে)।

ধীরে শুরু করা মার্টিন গাপটিল উইকেটে থিতু হয়ে দ্রুত রান তোলাতে মন দেন। যদিও ৩৪ এর বেশি করতে পারেননি। ২৭ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৪ রান করে এবাদত হোসেনের বলে ক্যাচ দেন নাজমুল হোসেন শান্তকে।

১৭ তম ওভারে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। ওভারের প্রথম বলে ডেভন কনওয়ে ও ৪র্থ বলে মার্ক চ্যাপম্যানকে ফেরান তিনি। ৪০ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬৪ রান করেন কনওয়ে, চ্যাপম্যান করতে পারেন ২ রান।

তবে শেষদিকে গ্লেন ফিলিপসের ঝড়ো ফিফটিতে ২০০ এর গন্ডি পার করে কিউইরা।

২৪ বলে ২ চার ও ৫ ছয়ে ৬০ রান করেন ফিলিপস। শেষ ওভারে তাকে বোল্ড করে নিজের ২য় শিকার তুলে নেন এবাদত হোসেন। ৫ উইকেটে ২০৮ রান করে থামে স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট পান এবাদত হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। বাকি ১ উইকেট যায় শরিফুল ইসলামের দখলে। 

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশ একাদশে সৌম্য, এবাদত

Read Next

সাকিবের আলো ছড়ানোর দিনেও হারল বাংলাদেশ

Total
12
Share