বাংলাদেশ একাদশে সৌম্য, এবাদত

সাকিব উইলিয়ামসন
Vinkmag ad

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে টানা দুই পরাজয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় বারের মতো মুখোমুখি বাংলাদেশ। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব। গুরুত্বপূর্ণ ম্যাচে টাইগার একাদশে এসেছে তিন পরিবর্তন।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮টায়।

ওপেনার সৌম্য সরকার আজ একাদশে সুযোগ পেলেন। সঙ্গে ঢুকলেন মোহাম্মদ সাইফউদ্দিন ও এবাদত হোসেন। 

জায়গা হারিয়েছেন মেহেদী হাসান মিরাজ। বিশ্রামে পেসার হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

একাদশ পরিবর্তন করেছে নিউজিল্যান্ডও। বিশ্রামে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন; অধিনায়কত্ব সামলাবেন টিম সাউদি। অভিজ্ঞ মার্টিন গাপটিলকে নিয়ে আজ মাঠে নেমেছে স্বাগতিক কিউইরা। ফিরলেন ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম মিলনে।

নিউজিল্যান্ড ও পাকিস্তান ইতোমধ্যে খেলে ফেলেছে ৩ টি করে ম্যাচ। দুই দলই জিতেছে ২ টি করে ম্যাচ। অন্যদিকে ১ ম্যাচ কম খেলা বাংলাদেশ এখনো জয়ের মুখ দেখেনি। ফলে এখনো পয়েন্টের খাতা না খোলা হয়নি বাংলাদেশের। নিউজিল্যান্ড ও পাকিস্তানের পয়েন্ট সমান ৪ করে। তবে নেট রান রেটে এগিয়ে আছে নিউজিল্যান্ড।

বাংলাদেশ একাদশ:

নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সাকিব আল হাসান (অধিনায়ক) নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলি, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ:

ফিন অ্যালেন, মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে (উইকেটকিপার), গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জিমি নিশাম, মাইকেল ব্রেসওয়েল, ইশ সোধি, টিম সাউদি (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম মিলনে।

৯৭ ডেস্ক

Read Previous

প্রোটিয়াদের লজ্জার হার উপহার দিয়ে ভারতের সিরিজ জয়

Read Next

কনওয়ে-অ্যালেনের পর ফিলিপস ঝড়, নিউজিল্যান্ডের রান পাহাড়

Total
1
Share