সাকিবেই সমাধান খুঁজে নিচ্ছেন শ্রীরাম

ধোনিকে দিয়ে রিয়াদের অবসর টানলেন শ্রীরাম
Vinkmag ad

অধিনায়ক হিসেবে দলকে এক সুতোয় গেঁথে রাখার কাজটা সাকিব আল হাসান ভালোই পারেন। তবে নতুন মেয়াদে টি-টোয়েন্টি নেতৃত্ব পেয়ে বেশ কিছু ম্যাচে খেলতেই পারেননি। চলমান নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচেও তাকে ছাড়াই মাঠে নামে টাইগাররা। দলের কঠিন সময়ে অবশ্য এই সাকিবেই আস্থা টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরাম।

এশিয়া কাপের আগে দায়িত্ব পান সাকিব। তবে দলের যাত্রাটা থামে প্রথম পর্বেই। আফগানিস্তান ও শ্রীলঙ্কা বিপক্ষে হেরে দেশে ফিরে টাইগাররা। এরপর সাকিব চলে আন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলতে।

যে কারণে দুবাইতে হুট করে ঠিক হওয়া সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে খেলা হয়নি টাইগার অলরাউন্ডারের। তার জায়গায় অধিনায়কত্ব করেন নুরুল হাসান সোহান। সিপিএল খেললেও ঐ সময় দলের সাথে বেশ ভালোভাবে যুক্ত ছিলেন সাকিব। দলের প্রতিটি মিটিংয়েই ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সিপিএল খেলে সাকিব যান যুক্তরাষ্ট্রে পরিবারের সাথে সময় কাটাতে। পরিকল্পনা অনুসারে ৪ অক্টোবর নিউজিল্যান্ডে দলের সাথে যোগ দেওয়ার কথা। ৭ অক্টোবর থেকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু ত্রিদেশীয় সিরিজ। কিন্তু ভিসা জটিলতায় সাকিব নিউজিল্যান্ডে পৌঁছান ম্যাচের আগেরদিন। ক্লান্তির যাত্রা শেষে তার খেলা হয়নি প্রথম ম্যাচে।

দ্বিতীয় ম্যাচেই অবশ্য মাঠে নামেন, দলকে দেন নেতৃত্ব। বিশ্বকাপ সামনে রেখে এই সিরিজটিই নিজেদের ঝালিয়ে নেওয়ার ভালো মঞ্চ ছিল। প্রথম দুই ম্যাচে দল হারলেও সাকিব যেভাবে দলকে আগলে রাখছেন তাতে মুগ্ধ টেকনিক্যাল ডিরেক্টর শ্রীরাম। দলের ক্রিকেটারদের নিয়ে বাইরে ঘোরাঘুরি করছেন সাকিব, এমন ছবিতো সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে বেশ ভাইরাল।

আগামীকাল (১২ অক্টোবর) নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দফায় মুখোমুখি হওয়ার আগে আজ বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় শ্রীরাম কথা বলেন। তার মতে টানা বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া বাংলাদেশকে একত্রিত করতে পারেন সাকিবই, নিজের পূর্ণ সমর্থনও থাকবে বলে জানান।

সেখানে সাকিবকে নিয়ে তার ভাষ্য, ‘আমাদের খুবই শান্ত থাকতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে ওঠা-নামা থাকবেই। এই ওঠা-নামার সময়টায় আমাদেরকে স্থির থাকতে হবে। দলে এই আবহ বজায় রাখতে দারুণ কাজ করছে সাকিব।’

‘সে ছেলেদের বাইরে নিয়ে যাচ্ছে, সবসময় কথা বলছে। আমার মনে হয়, এই দলকে সামনে এগিয়ে নেওয়ার পরিস্কার পরিকল্পনা আছে তার। আমাদের সবটুকু সমর্থন তার প্রতি আছে। আমরা চাই সে দলকে এগিয়ে নিক। এটা তার দল, আমরা তাকে সবদিক থেকে সহায়তা করব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নাসিরদের ব্যর্থতায় রংপুরের ইনিংস পরাজয়; চট্টগ্রামে হাসান মুরাদের পাঁচ উইকেট

Read Next

খুলনায় স্বাগতিকদের লিড; রাজশাহীতে পিছিয়ে স্বাগতিকরা

Total
1
Share