নিউজিল্যান্ডের জয়ে কঠিন হল বাংলাদেশের ফাইনালে যাবার রাস্তা

নিউজিল্যান্ডের জয়ে কঠিন হল বাংলাদেশের ফাইনালে যাবার রাস্তা
Vinkmag ad

এশিয়া কাপে ভরাডুবি, সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দাপট দেখিয়ে জিততে না পারা, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে আসার আগে বাংলাদেশ দলের পক্ষে বলার মত তেমন কিছু ছিল না। সিরিজ শুরুর পর বাংলাদেশ দলের দৈন্যদশা সামনে এসেছে ভালোভাবেই। পক্ষান্তরে বাকি দুই দল আছে ছন্দে।

নিউজিল্যান্ড ও পাকিস্তান ইতোমধ্যে খেলে ফেলেছে ৩ টি করে ম্যাচ। দুই দলই জিতেছে ২ টি করে ম্যাচ। অন্যদিকে ১ ম্যাচ কম খেলা বাংলাদেশ এখনো জয়ের মুখ দেখেনি।

আজ হেগলি ওভালে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে পাকিস্তান জিতলেই বাংলাদেশের সুবিধা হত বেশি। সেক্ষেত্রে বাকি দুই ম্যাচ জিতলেই ফাইনাল খেলতে পারত সাকিব আল হাসানের দল।

তবে একপেশে ম্যাচে ৯ উইকেটে পাকিস্তানকে হারিয়েছে কিউইরা। এখন তাই বাকি থাকা দুই ম্যাচ জিতলেই হবে না, বাংলাদেশ দলকে তাকিয়ে থাকতে হবে নেট রান রেটের দিকে।

আজ আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩০ রান করে পাকিস্তান। জবাব দিতে নেমে ৯ উইকেট ও ২৩ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ১১ রানে ২ উইকেট নেওয়া মাইকেল ব্রেসওয়েল হন ম্যাচসেরা।

নিউজিল্যান্ড ও পাকিস্তানের পয়েন্ট সমান ৪ করে। তবে নেট রান রেটে এগিয়ে আছে নিউজিল্যান্ড। এখনো পয়েন্টের খাতা না খোলা বাংলাদেশের নেট রানরেট নেগেটিভ!

৯৭ ডেস্ক

Read Previous

সেমিতেই যেতে পারল না বাংলাদেশ, থাইল্যান্ডের ইতিহাস

Read Next

তবুও ধৈর্য ধরার অনুরোধ করলেন শ্রীরাম

Total
4
Share