বিশ্বকাপে নেদারল্যান্ডসের কোচিং প্যানেলে কারস্টেন, ক্রিশ্চিয়ান

2018 05 22 15 58 02
Vinkmag ad

গ্যারি কারস্টেন, ড্যান ক্রিশ্চিয়ান নেদারল্যান্ডসের কোচিং প্যানেলে যুক্ত হয়েছেন। অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নেদারল্যান্ডস ক্রিকেট তাদের সাথে স্বল্পমেয়াদী চুক্তি করেছে। এই দুইয়ের দারুণ ক্রিকেটীয় জ্ঞান ও অভিজ্ঞতা বিশ্বকাপ অভিযানে কাজে লাগাবে নেদারল্যান্ডস দল।

অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্বল্পমেয়াদী চুক্তিতে গ্যারি কার্স্টেন এবং ড্যান ক্রিশ্চিয়ানকে তাদের কোচিং স্টাফে যুক্ত করেছে নেদারল্যান্ডস।

ডাচ ক্রিকেট অ্যাসোসিয়েশনের হাই পারফরম্যান্স ম্যানেজার রোল্যান্ড লেফেব্রে গ্যারিকে নিয়োগ দেওয়ার প্রসঙ্গে বলেন,

‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের কোচিং স্টাফে গ্যারি কারস্টেন এবং ড্যান ক্রিশ্চিয়ানকে স্বাগত জানাতে পেরে খুবই উত্তেজিত। তাদের প্রচুর জ্ঞান এবং অভিজ্ঞতা বিশ্বকাপের নেতৃত্বে এবং চলাকালীন সময়ে দারুণ সহায়ক হবে।’

কারস্টেন প্রধান কোচ হিসাবে আগের তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ ছিলেন- ২০০৯ এবং ২০১০ সালে ভারতের সাথে এবং ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে। কিন্তু তার দল সেমিফাইনাল পর্যন্ত কখনও অগ্রসর হয়নি। এই বছর, গুজরাট টাইটান্স আইপিএল শিরোপা জিতে, তিনি দলটির ব্যাটিং কোচ হিসাবে দায়িত্বে ছিলেন। কিন্তু দ্য হান্ড্রেড লিগে তার দল ওয়েলশ ফায়ার একটি জয়হীন মৌসুম কাটায়।

‘আমি সত্যিই কেপটাউনে ডাচ দলের সাথে কাজ করে উপভোগ করেছি এবং আমি টি-টোয়েন্টি বিশ্বকাপে পরামর্শদাতা হিসাবে তাদের সাথে যোগ দেওয়ার জন্য অপেক্ষায় আছি। ট্রেনিংয়ের সময় আমি দক্ষতা এবং পেশাদারিত্বের স্তরে মুগ্ধ হয়েছি। তারা টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় প্রভাব ফেলতে প্রস্তুত এবং দৃঢ়প্রতিজ্ঞ হবে।’

ক্রিশ্চিয়ান ২০১০, ২০১২ এবং ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার স্কোয়াডের অংশ ছিলেন এবং ২০২১ সালে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ের সময় তিনি ভ্রমণ রিজার্ভ হিসাবে ছিলেন। বিগ ব্যাশের ইতিহাসে সর্বাধিক ক্যাপড খেলোয়াড় হিসেবে প্রতিটি ভেন্যু সম্পর্কে ব্যাপক জ্ঞান রয়েছে ক্রিশ্চিয়ানের।

নেদারল্যান্ডস শিবিরে যুক্ত হয়ে ক্রিশ্চিয়ান যোগ করেছেন,

‘আমি বেশ কয়েক সপ্তাহ ধরে ছেলেদের সাথে পরিচিত হয়েছি, এবং আমি অনুশীলনে প্রত্যেকের কাজের নীতিতে অত্যন্ত মুগ্ধ হয়েছি। আমি তাদের মাঠে কিছু ভালভাবে প্রাপ্য সাফল্য দেখার অপেক্ষায় রয়েছি।’

সোমবার নেদারল্যান্ডস তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডের কাছে ১৮ রানে হেরেছে। সংযুক্ত আরব আমিরাত, নামিবিয়া এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের প্রথম রাউন্ডের ম্যাচের জন্য জিলং ভ্রমণের আগে বুধবার মেলবোর্নে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলবে। তারা এই টুর্নামেন্টের জন্য একটি অভিজ্ঞ স্কোয়াড ঘোষণা করেছে, কাউন্টি স্টলওয়ার্ট কলিন অ্যাকারম্যান এবং রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে দীর্ঘ অনুপস্থিতির পরে জাতীয় দলের সেট-আপে ফিরে এসেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানে আরিফুলের মাঝে কী যেন ভর করেছে

Read Next

বৃষ্টিতে বাংলাদেশের সেমি-ফাইনাল স্বপ্ন ভঙ্গের শঙ্কা

Total
10
Share